অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তালসরা দরবার শরিফের টাকা লুটের মামলা ৬মাসের জন্য স্থগিত বহাল

0
.

চট্টগ্রামের আনোয়ারাস্থ তালসরা দরবার শরিফের ২ কোটি টাকা লুটের মামলার বিচার ছয় মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার।

পরে শশাঙ্ক শেখর সরকার বলেন, আদালত হাইকোর্টের আদেশ স্থগিত না করে আমাদেরকে সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চে স্থগিতাদেশ প্রত্যাহারে আবেদন করতে বলেছেন। এছাড়া হাইকোর্টে রুল নিষ্পত্তি করতে বলেছেন।

এর আগে গত ২৪ অক্টোবর মামলার প্রধান আসামি চাকুরিচ্যুত লেফটেন্যান্ট কর্নেল জুলফিকার আলী মজুমদারের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ মামলাটির কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেন। পাশাপাশি রুল জারি করেন আদালত। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

মামলাটি চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নূরে আলমের আদালতে বিচারাধীন আছে।

২০১১ সালে ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তালসরা দরবার শরিফে অভিযান চালায় র‌্যাব-৭ এর একটি বিশেষ দল। এ সময় দরবার শরিফ থেকে ২ কোটি ৭ হাজার টাকা লুটের অভিযোগ ওঠে। ঘটনার প্রায় সাত মাস পর ২০১২ সালের ১৩ মার্চ দরবারের গাড়িচালক মো. ইদ্রিস বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে আনোয়ারা থানায় একটি মামলা করেন।

২০১২ সালের ১৫ জুলাই সাতজন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন আনোয়ারা থানার পরিদর্শক (তদন্ত) আবদুস সামাদ।

অভিযোগপত্রে যাদের আসামি করা হয়েছে তারা হলেন- র‌্যাব-৭ এর তৎকালীন অধিনায়ক চাকরিচ্যুত লেফটেন্যান্ট কর্নেল জুলফিকার আলী, উপ-অধিনায়ক চাকরিচ্যুত ফ্লাইট লেফটেন্যান্ট শেখ মাহামুদুল হাসান মজুমদার, সুবেদার মোহাম্মদ আবুল বশর, এসআই তরুণ কুমার বসু, সোর্স মো. দিদারুল আলম, মো. আনোয়ার ও মানত বড়ুয়া।