অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ১লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার

0
.

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার চাক্তাই এলাকা থেকে একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

রবিবার দিনগত রাত আড়াইটার দিকে এই অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃত আসামী মোঃ মামুন বেপারী (চালক) (৩৩),থানা- সদর, জেলা-মাদারীপুর, মোঃ শাহাজাহান (৩২) ও মোঃ আনোয়ার (২২), টেকনাফ জেলা- কক্সবাজার।

বিষয়টি নিশ্চিত করে নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মো.শহিদুল্লাহ, টেকনাফ থেকে আসা মাছ বোঝাই কাভার্ডভ্যানটি শাহ আমানত সেতু পার হয়ে ফিশারিঘাটের দিকে যাওয়ার সময় নতুন ব্রীজ পুলিশ বক্সের সামনে চেকপোষ্ট করা কালীন সময়ে জব্দকৃত ইয়াবা বহনকারী কাভার্ড ভ্যানটিকে থামানোর জন্য সংকেত প্রদান করলে তা না থামিয়ে দ্রুত গতিতে চেকপোষ্ট অতিক্রম করে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

.

পরে ধাওয়া দিয়ে নতুন ফিশারীঘাট বাজারে গাড়ীটি জব্দ করা হয়। এসময় তাতে তল্লাশী চালিয়ে ২০টি কালো স্কচ টেপ দ্বারা মোড়ানো প্যাকেট, প্রতিটি প্যাকেটে ৩০টি নীল রংয়ের বায়ূরোধক পলিব্যাগে ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

কাভার্ড ভ্যান (রেজিঃ নং ঢাকা মেট্টো-ট-২০-৭২৫৮), গ) ১৩০টি ককসিটের বরফযুক্ত মাছভর্তি কার্টুন উদ্ধার সহ ৩ আসামীকে হাতে নাতে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

ডিবি পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, জব্দকৃত কাভার্ডভ্যানের মালিক সু-কৌশলে অভিনব কায়দায় ইয়াবা পাচারের জন্য কাভার্ডভ্যানের ভিতরে গোপনীয় স্থান তৈরী করে।