অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মহেশখালীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে জলদস্যূ বাহিনীর প্রধান জাম্বু নিহত

1
উদ্ধার করা অস্ত্র।

কক্সবাজার জেলার মহেশখালীতে র‌্যাবের সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী, জলদস্যু এবং জাম্বু বাহিনীর প্রধান মোকাররম হোসেন ওরফে জাম্বু নিহত হয়েছেন।

আজ রবিবার দুপুর সোয়া ২টার দিকে মহেশখালী সোনাদিয়ান কুতুবজোম এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে বলে র‌্যাব জানায়। এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি কার্তুজ উদ্ধার করেছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

সন্ধ্যায় র‌্যাব-৭ এর পাঠানো গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, একটি সংঘবদ্ধ ডাকাতদল সমুদ্রে ডাকাতি করার উদ্দেশ্যে অস্ত্র-সস্ত্র নিয়ে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে বেলা সোয়া ২টার দিকে র‌্যাবের একটি দল মহেশখালীর উক্ত স্থানে পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ করে এলোপাথারিভাবে গুলি বর্ষণ শুরু করে। আত্ম রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। প্রায় ৩০ মিনিট গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। পরবর্তীতে ঘটনাস্থল তল্লাশী করে ৪৪ টি অস্ত্র (১টি ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, ২৩ টি ওয়ানশুটার গান, ২০টি এসবিবিএল), ১টি ম্যাগাজিন, ১,২১৫ রাউন্ড গুলি, কার্তুজ এবং ২৭ রাউন্ড খালি খোসা উদ্ধার করে।

এ সময় স্থানীয়দের মাধ্যমে জানা যায় যে, নিহত ব্যক্তি কক্সবাজারের মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী ও জলদস্যু মোকাররম হোসেন ওরফে জাম্বু (৩৮)। সে মহেশখালী কুতুবজোম সোনাদিয়া পাড়ার মৃত এখলাস এর পুত্র।

নিহত মোকাররম হোসেন ওরফে জাম্বু স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ২০১৭ সালের তালিকাভুক্ত কক্সবাজার জেলার মহেশখালী এলাকার শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধ খুন, ধর্ষন, ডাকাতি, অপহরণ এবং চাঁদাবাজিসহ অসংখ্য মামলা রয়েছে বলে জানা যায়।

 

১ টি মন্তব্য
  1. Jahid Ctg বলেছেন

    Bua