অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে দেড়ঘন্টা সড়ক অবরোধ

1
রাস্তায় বাঁশ ফেলে সড়ক অবরোধ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

জেলার হাটহাজারীতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতা জাফর আলম চৌধুরী এবং সিটি কর্পোরেশনের বর্তমান কাউন্সিলর তৌফিক আহমেদ চৌধুরী অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটেছে। পরে জাফর আলম চৌধুরীর পক্ষের নেতাকর্মীরা চট্টগ্রাম-খাগড়াছড়ি এলাকায় সড়কে ব্যারিকেড দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ৯টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর সংঘর্ষ ও সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রাত ৯টার দিকে অবরোধ তুলে দিয়েছে পুলিশ। এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কো ঘোষিত ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে’র স্বীকৃতি পাওয়ায় উপজেলার আমানবাজার থেকে একটি আনন্দ মিছিল বের করে চসিকের এক নং ওয়ার্ড (দক্ষিণ পাহাড়তলী) সাবেক কাউন্সিল জাফর আলম চৌধুরীর অনুসারী ছাত্রলীগের একংশ।

মিছিল শেষে সন্ধ্যা ৭টার দিকে বাসায় ফেরার পথে এই পক্ষের নেতা নোমানকে মারধর করেন বর্তমান কাউন্সিলর তৌফিক আহমেদ চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা। মারধরের খবর ছড়িয়ে পড়লে জাফর আলমের অনুসারীরা মহিউদ্দিন নামে প্রতিপক্ষের এক কর্মীকে মারধর করেন। এ নিয়ে দুই পক্ষ সংঘর্ষ জড়িয়ে পড়ে। এর এক পর্যায়ে তৌফিক আহমেদ চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা সড়কে বাঁশ গাছ ফেলে অবরোধ দিলে রাত পৌনে নয়টা পর্যন্ত ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেয়।

জানাগেছে, চট্টগ্রামের রাজনীতিতে জাফর আলম চৌধুরী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। অন্যদিকে, তৌফিক আহমেদ চৌধুরী মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।

জাফর আলম বলেন, ‘জাতির জনকের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কো ঘোষিত ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে’র স্বীকৃতি পাওয়ায় আনন্দ মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগের একাংশ। শান্তিপূর্ণ সেই সমাবেশে আমি প্রধান অতিথির বক্তব্য দিয়ে ব্যক্তিগত কাজে শহরে চলে আসি। পরে শুনি সেখানে ঝামেলা হয়েছে। বর্তমান কাউন্সিলর তৌফিক আহমেদ চৌধুরীর অনুসারীরা মিছিলে অংশগ্রহণকারী ছাত্রলীগের এক নেতাকে মারধর করেছে।’

ওসি বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, ‘স্থানীয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সৃষ্ট ঝামেলাকে কেন্দ্র করে একপক্ষ সড়ক অবরোধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’

১ টি মন্তব্য
  1. Thui Marma বলেছেন

    তার,,বাবা রাস্তা পেয়েছেন নাকি,,,