অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ১০ হাজার ইয়াবাসহ গ্রেফতার দুই, বাস জব্দ

0
.

চট্টগ্রাম মহানগরীতে কর্ণফুলী থানা এলাকায় শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে ১০ হাজার ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গতকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) গভীর রাত আড়াইটার দিকে কর্ণফুলী থানার শাহ আমানত সেতুর দক্ষিণ পাড়ে মইজ্যারটেক এলাকায় এই তল্লাশি চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, গোপন খবরের ভিক্তিতে কর্ণফুলী থানাধীন মইজ্জারটেক চর পাথরঘাটাস্থ তৃতীয় কর্ণফুলী সেতুর (নতুন ব্রীজ) টোল প্লাজা এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করতে থাকে। এসময় চট্টগ্রামগামী শ্যামলী পরিবহন এর একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১৫-১৭৬২) গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা উক্ত বাসটিকে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি রাস্তার পাশে থামালে র‌্যাব সদস্যরা যাত্রী ও গাড়ী তল্লাশী করতে থাকে। এ সময় বাসটির সুপারভাইজার মোঃ সহিদ মজুমদার শান্ত (৩২) ও মোঃ আব্দুল আওয়াল প্রামানিক (৩৮) নামে দু্দইজনকে হওয়ায় উপস্থিত যাত্রীদের সম্মুখে তাদের দেহ তল্লাশী করে তাদের পরিহিত প্যান্টের পকেট হতে ১৬ শ পিস ইয়াবা ট্যাবলেটাসহ তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের স্বীকারোক্তিতে তাৎক্ষনিক উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত বাসটির ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় আরও ৭,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ সর্বমোট ১০,০০০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এবং উক্ত বাসটি জব্দ করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ৮০ লক্ষ টাকা।

র‌্যাবের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জানান, দুজন ইয়াবা নিয়ে টেকনাফ থেকে ঢাকায় যাচ্ছিলেন। চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের বাসে তল্লাশির সময় দুজনের কাছে ১৬০০ পিস পাওয়া যায়। এরপর তাদের দেখানো মতে বাসের ভেতর থেকে আরও ৮ হাজার ৪০০ পিস পাওয়া গেছে।

দুজনের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মিমতানুর।