অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব হারিয়ে যাবে

7
.

আগামী নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহন না করে তাহলে তাদের অস্তিত্ব হারিয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলে নির্বাচনে অংশ গ্রহণ না করলে বিএনপি মুসলিম লীগের মতো সংকুচিত হয়ে যাবে।

তিনি আজ শনিবার দুপুরে চট্টগ্রামে প্রয়াত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায় এই কথা বলেন। জেলার আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নে বশরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের মাঠে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

ফেনীতে বেগম জিয়ার গাড়ী বহরে হামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির থলের বিড়াল বের হয়ে গেছে। রাস্তায় এখন আর বিএনপির জন্য মানুষের ঢল নামে না। এ কারণে তারা বিশ্বমিডিয়ায় দেখানোর জন্য ফেনীতে পরিকল্পিতভাবে হামলা ঘটনা ঘটিয়ে ইস্যূ সৃষ্টির চেষ্টা করেছেন। বিএনপি ফেনীতে সাংবাদিকদের ওপর হামলা করেছে। তার দায় চাপিয়েছে সরকারী দলের উপর। কিন্তু গ্রেফতার হওয়া তাদের দলের নেতাই আদালতে হামলার স্বীকারোক্তি দিয়েছে।

.

ওবায়দুল কাদের ফেনীর হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করা প্রসঙ্গে বলেন, ফেনীতে যদি হামলা আ’লীগ করে, তাহলে সাংবাদিকদের ওপর করবে কেন? আর এমন একটি হামলা যেখানে বিএনপির একজন নেতাকর্মীও আহত হয়নি। আসলে বিএনপিই সাংবাদিকদের ওপর হামলা করেছে নিউজ বড় হওয়ার জন্য।

তিনি প্রশ্ন রাখেন, ‘সরকারি দল কেন যেচে পড়ে অশান্তি ডেকে আনবে। আমি জনগণের কাছে বিচার দিতে চাই। জনগণকে বলতে চাই, এই হামলা পূর্বপরিকল্পিত।

খালেদা জিয়া বিমানে না গিয়ে কক্সবাজার ও চট্টগ্রামে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য সড়কপথে গেছেন-এমন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, অসুস্থ খালেদা জিয়া বিমানে না গিয়ে ১০ হাজার মানুষকে ত্রাণের প্যাকেট দেওয়ার জন্য চট্টগ্রাম-কক্সবাজারে এসেছিলেন। তিনি পুরোপুরি চট্টগ্রাম-কক্সবাজারের রাস্তা অচল করে দিয়েছেন। কয়েক লাখ রোহিঙ্গার ত্রাণসামগ্রী যাওয়ার পথও তিনি বন্ধ করে দিয়েছিলেন।

বিএনপির নির্বাচনে যাওয়া প্রসঙ্গে তাদের নেতা মওদুদ আহমেদের প্রসঙ্গ টেনে সরকার দলীয় এ মন্ত্রী বলেন, যাবে-এটা কি মওদুদের মনের কথা নাকি বিএনপির মনের কথা? আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে জানতে চাই। কারণ বিএনপির মুখে এক কথা, মনে আরেক কথা। তবে আগামী নির্বাচনে যদি বিএনপি না আসে, তাহলে তাদের অস্তিত্ব হারিয়ে যাবে। বিএনপি মুসলিম লীগের মতো সংকুচিত হয়ে যাবে।

স্মরণসভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং প্রয়াত আখতারুজ্জামান বাবুর ছেলে ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

৭ মন্তব্য
  1. Shahed Akboer বলেছেন

    হেতে বিএনপির মহাসচিব হইল কবে। কথা তো সেই রকম মনে হয়। নিজের টা লই নিজে চিন্তা করেন ভাইছা, বিএনপির চিন্তা বিএনপি কইরবো

  2. Shahed Akboer বলেছেন

    হেতে বিএনপির মহাসচিব হইল কবে। কথা তো সেই রকম মনে হয়। নিজের টা লই নিজে চিন্তা করেন ভাইছা, বিএনপির চিন্তা বিএনপি কইরবো

  3. Shahed Akboer বলেছেন

    হেতে বিএনপির মহাসচিব হইল কবে। কথা তো সেই রকম মনে হয়। নিজের টা লই নিজে চিন্তা করেন ভাইছা, বিএনপির চিন্তা বিএনপি কইরবো

  4. Syed Mohammad Akbar বলেছেন

    আগামী নির্বাচন নিরপক্ষ হলে আওয়ামীলীগের অস্তিত্ব থাকবে কিনা সন্দেহ আছে..

  5. Sayed Iquram Shafi বলেছেন

    আগামী নির্বাচন তো হাম্বা লীগের অধীনে হবে না। আগামী নির্বাচন কথা বলার তারা কে?

  6. Balayat Hossain Dhali বলেছেন

    চাচা আপনা প্রাণ বাঁচা

  7. DrBelayet Hossain বলেছেন

    বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে গেলে সমস্যা কি ? ওবায়দুল কাদের তখন নতুন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হবেন ? ? ? কত সুবিধা তাই না ?