অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হালকা শীতে যেমন হবে আপনার পোশাক

0

যদিও এখন হেমন্তকাল তবু শীত তার আগমনী বার্তা জানিয়ে দিচ্ছে প্রকৃতিতে। ভোরের ঘাসের বুকে শিশিরের টলমলে উপস্থিতি, কুয়াশার হালকা চাদর আর রাত নামলেই একটু একটু করে জেঁকে বসা ঠান্ডা- এসবই তো শীতের পূর্বাভাস। গরমের ফুরফুরে পোশাকগুলো এবার তুলে রাখার পালা। একটু ভারী আর ঠান্ডা নিবারণকারী পোশাক এবার বেছে নিতেই হয়। নয়তো হঠাৎ আসা শীতে ঠান্ডা লেগে যেতে পারে যেকোনো সময়। তবে সেইসঙ্গে ফ্যাশনটাও বজায় থাকা চাই।

জ্যাকেট আর ব্লেজারের মিশ্রণে তৈরি নতুন ধরনের শীত পোশাক এখন ছেলেদের পছন্দের শীর্ষে। পাতলা বা কৃত্রিম চামড়া, কটন, গ্যাবার্ডিন কাপড়ের ব্লেজার বা জ্যাকেট, উলের তৈরি পাতলা নানা রঙের সোয়েটার পাওয়া যাচ্ছে। তবে এসব জ্যাকেটে হুডি, বড় আকারের বোতাম, হাতা বা নিচের দিকটায় নানা ধরনের কাটের চল এসেছে। কোনো কোনো জ্যাকেটের সামনের দিকে বোতামের পরিবর্তে ব্যবহার করা হয়েছে চেইন। চাইলে জ্যাকেটের বুক খুলে ভেতরে রঙিন টি-শার্ট পরে বেরোতে পারেন।

একটা সময় ছিল যখন কোটি কেবলমাত্র ব্লেজার, স্যুট কিংবা ওভার কোটের নিচেই বেশি শোভা পেত। কিন্তু এখনকার সময়ে কোটির ফ্যাশনে ঘটেছে বিশাল পরিবর্তন। ফ্যাশনের অন্যতম উপাদান হিসেবে কোটি তরুণ-তরুণীদের কাছে ভীষণ জনপ্রিয়। কোটিও হতে পারে হালকা শীতে ফ্যাশনের অন্যতম পোশাক। ফরমাল, ক্যাজুয়াল, পাঞ্জাবি, শাড়ি, সালোয়ার-কামিজ, টপস-স্কার্ট, ফ্লোর টাচ লং সিল্ভ অথবা আনারকলি পোশাকের সঙ্গেও ব্যবহৃত হচ্ছে কোটি।

দেশীয় ফ্যাশন হাউসগুলোর শোরুমেও পাওয়া যাবে বিভিন্ন কালেকশন। বিভিন্ন দোকানে দাম ভিন্ন ভিন্ন ধরনের হয়ে থাকে। এছাড়া শীতের শুরুতে এক দাম আবার শীত বাড়ার সঙ্গে সঙ্গে দামও বেড়ে যায়। দেশীয় ফ্যাশন হাউসগুলোতে তুলনামূলকভাবে মান ভালো থাকে। তবে এক্ষেত্রে দামে কিছুটা ভিন্নতা পাওয়া যায়।