অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিসেম্বর ১ তারিখ মুক্তি পাচ্ছে “হালদা” চলচ্চিত্র

1
.

জয় যাত্রা, রুপ কথার গল্প দারুচিনি দ্বীপ, অজ্ঞাতমা চলচ্চিত্র নির্মাণের পরে এবার তৌকীর আহমেদ নির্মাণ করেছেন ‘হালদা’। সিনেমাটির পরিবেশক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে সিনেমাটির মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে।

দি অভি কথা চিত্র পরিবেশন করছে সিনেমাটি। এই প্রতিষ্ঠানের কর্ণধার জাহিদ হাসান অভি সোমবার সন্ধ্যায় বলেন,‘ আসছে ১ ডিসেম্বর মুক্তি পাবে ‘হালদা’।’ ২৫ অক্টোবর সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলেও জানা গেছে।

এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশারফ করিম, তিশা, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী ও রুনা খানসহ আরো অনেকে।

এশিয়ার একমাত্র বৃহৎ প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী। এর চারপাশে গড়ে ওঠা ভারী শিল্পপ্রতিষ্ঠান থেকে নির্গত ধোঁয়া ও বর্জ্য পদার্থ, চারপাশের জমির কীটনাশকসহ নানা কারণে হুমকির মুখে পড়েছে নদীটি। এই নদীর দিকে সকলের মনোযোগ আকর্ষণ ও সচেতনতা সৃষ্টির জন্য অনেক দিন ধরেই নানামুখী সামাজিক আন্দোলন ও মানববন্ধন হয়ে আসছে। হালদা নদী রক্ষার এই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেই তৌকীর সিনেমাটি নির্মাণ করেছেন।

আজাদ বুলবুলের গল্পে হালদা নদীর নামেই সিনেমাটির নামকরণ করা হয়েছে। এটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও তৈরি করেছেন তৌকির।

উল্লেখ্য, অভি কথা চিত্রের পরিবেশনায় ২২ ডিসেম্বর মুক্তি পাবে আরও একটি সিনেমা। জাকির হোসেন রাজু পরিচালিত এই সিনেমাটির নাম ‘ভালো থেকো’। এতে অভিনয় করেছেন আরেফিন শুভ ও তানহা তাসনিয়া।

১ টি মন্তব্য
  1. Samiha Rahman বলেছেন

    Nice movie hobe?