অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রোহিঙ্গাদের নিজহাতে ত্রাণ দিলেন বেগম জিয়া

2
ত্রাণ বিতরণ করছেন বেগম খালেদা জিয়া।

নিজহাতে ত্রাণ বিতরণের জন্য উখিয়ায় পৌছেছেন বিএনপির সভানেত্রী বেগম খালেদা জিয়া। কক্সবাজার সার্কিট হাউজ থেকে বেগম জিয়ার বিশাল গাড়িবহর আজ সোমবার বেলা ১২টা ৫০ মিনিটে রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। এর পর বেগম জিয়া নিজেই ত্রাণ সামগ্রী বিতরণ করেন অসহায় রোহিঙ্গাদের মাঝে।

মিয়ানমার বাহিনীর হত্যা-নির্যাতনের শিকার হয়ে প্রাণ ভয়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের মাঝে তিনি ত্রাণ বিতরণ করতে উখিয়ার পালংখালীতে অবস্থিত ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন বলে বহরে থাকা আমাদের প্রতিনিধি জানান।

এর আগে সকাল ১১ টা ২৫ মিনিটে তিনি কক্সবাজার সার্কিট হাউজ থেকে উখিয়ার উদ্দেশে রওয়ানা হন। কেন্দ্রীয় জ্যেষ্ঠ নেতাদেরসহ সব মিলিয়ে ১৫টি গাড়ি যাওয়ার অনুমতি দিয়েছে প্রশাসন।

.

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৪৪ টি ট্রাকে করে ১১০ টন ত্রাণ নিয়ে কক্সবাজার গেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার সকাল সোয়া ১০টার দিকে উখিয়া কলেজে নির্মিত সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে ১‘শ সাড়ে সাত টন ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন বিএনপির স্থায়ী কমিরি সদস্য মির্জা আব্বাস। বাকী আড়াই টন ত্রাণ উখিয়ার কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পে খালেদা জিয়া বিতরণ করবেন।

মোট ১১ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রি বিতরণ করা হবে বলে জানিয়েছেন মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান। এর মধ্যে ৫ হাজার প্রসূতি ও ৫ হাজার শিশু খাদ্যও রয়েছে।

 ত্রাণ বিতরণকালে তার সঙ্গে আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, জেলা বিএনপি সভাপতি শাজাহান চৌধুরী, দলের মৎস বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল। এছাড়া খালেদা জিয়ার সিকিউরিটি ফোর্সের সদস্যরাও তার সঙ্গে আছেন।

ক্যাম্প পরিদর্শন শেষে বেগম খালেদা জিয়া আজ বিকালে চট্টগ্রামের পথে যাত্রা করবেন। চট্টগ্রাম সার্কিট হাউজে রাত্রিযাপন করার কথা রয়েছে তার। আগামীকাল মঙ্গলবার তিনি ঢাকা ফিরবেন।

২ মন্তব্য
  1. সাইফ বলেছেন

    মানুষ মানুষের জন্য তাই যেই হক তার পাশে দারানো মানুষের কতব্য ভাল কাজে বাধা আসে তাই বাধা অতিক্রম করে যেতের হয়।