অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে বিক্ষোব্ধ শিক্ষার্থীদের একঘন্টা সড়ক অবরোধ

0

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ 

.

জেলার বোয়ালখালীতে গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ তালিকাভুক্ত করার দাবিতে ফের রাস্তায় নামলো শিক্ষার্থীরা। এসময় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদের সম্মুখ সড়কে হাজারো শিক্ষার্থী অবস্থান নিয়ে এ বিক্ষোভ করে। তবে সকাল থেকে উপজেলা সদর ও গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রবেশ দ্বারে পুলিশ মোতায়েন ছিল।

দুপুর পৌনে ১টার দিকে বিদ্যালয় ছুটির পর শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে জমায়েত হয়ে সড়কে বের হতে চাইলে পুলিশ প্রবেশদ্বারে অবস্থান নিয়ে বাঁধা দেয়। পরে দেড়টার দিকে বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে পুলিশ শিক্ষার্থীদের বের হতে দেয়। এসময় শিক্ষার্থীরা সড়কে নেমে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

.

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিষু কুমার বড়ুয়া বলেন, পৌনে ১টার দিকে বিদ্যালয়ে ছুটির ঘণ্টা বাজানো হয়। এছাড়া দুপুর দেড়টা থেকে এসএসসি পরীক্ষার্থীদের টেষ্ট পরীক্ষা ছিলো। তবে পুলিশ বিদ্যালয়ের প্রবেশদ্বারে অবস্থান নিয়ে শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের আসা যাওয়ায় প্রতিবন্ধকতা তৈরি করে।

এছাড়া উপজেলা পরিষদ চত্বরে গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ বাদদেয়ার ঘৃণ্য প্রচেষ্টার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের ১৯৯৯ ব্যাচের ছাত্রছাত্রী এবং প্রাক্তণ ছাত্রছাত্রী পরিষদ।

.

এতে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কাউন্সিলর শামীম আরা বেগম, পৌর আওয়ামীলীগের আহ্বায়ক জহুরুল ইসলাম জহুর, যুগ্ম আহ্বায়ক শেখ শহীদুল আলম, উপজেলা যুবলীগের সভাপতি আবদুল মান্নান, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. জাহাঙ্গীর, প্রাক্তণ ছাত্র মার্তন্ড প্রতাপ বড়ুয়া, মো. বশির, শাহাদাত হোসাইন তুষার, মো. আবুল মনছুর, মো. সাজ্জাদ, মো. রাফি, মো. মুন্না, পৌর ছাত্রলীগের আহ্বায়ক গিয়াস উদ্দিন সুমন প্রমুখ।

একই দাবীতে গতকাল সোমবার দুপুরে উপজেলা সদরের সচেতন জনসাধারণের ব্যানারে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে বিদ্যালয়ে শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও প্রাক্তণ ছাত্রছাত্রীরা।