অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে গৃহবধু হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড (ভিডিও)

0
ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মো. ইলিয়াছ।

চট্টগ্রামের ফটিকছড়িতে চাঞ্চল্যকর গৃহবধু সাফিয়া বেগম হত্যা মামলা স্বামী ইলিয়াছকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা দায়রা জজ মোঃ নজরুল ইসলামের আদালত আজ রবিবার দুপুর ১২টায় এ রায় ঘোষণা করেন।

হত্যাকান্ডের ৬ বছর পর এই রায়ে সন্তোষ প্রকাশ করেছে তার পরিবার ও রাষ্ট্রপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এস এম সিরাজুদ্দৌলা।

আদালত সংশ্লিষ্ট সুত্র জানায়, ২০১১ সালের জুলাই মাসে ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার দাঁতমারা ইউনিয়নের মো. রফিকের মেয়ে সাফিয়া বেগমের সাথে আপন চাচাতো ভাই ইলিয়াছের বিয়ে হয়। তবে বিয়ের আগে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক থাকলেও বিয়ে করতে রাজি ছিল না ইলিয়াছ। অনেকটা সামাজিক চাপে বিয়ে করলেও স্ত্রীকে মেনে নিতে পারেনি সে।

.

বিয়ে পর থেকে না অজুহাতে ইলিয়াছ সাফিয়ার উপর নির্যাতন চালাতো। ৪ মাসের মাথায় ২০১১ সালের ১৪ অক্টোবর ভোর রাত ৪টার দিকে সাফিয়াকে শ্বাসরোধ করে হত্যার পর তার লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে শশুর পরিবার।

এ ঘটনায় হত্যাকাণ্ড উল্লেখ্য করে পরদিন ভুজপুর থানায় মামলা করেন সাফিয়ার বাবা মো. রফিক।

পুলিশ একই বছরের ১৮ নভেম্বর এ মামলায় ইলিয়াছের বিরুদ্ধে আদালতে চার্জশীর্ট প্রদান করেন। আদালত ২০১৩ সালের ১ সেপ্টেম্বর এ মামলার চার্জ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক বিচার কাজ শুরু করেন। মোট ১১ জন স্বামীর মধ্যে আদালতে ১০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণ শেষে আজ রবিবার (২২ অক্টোবর) মামলার রায় প্রদান করেন।

মামলা চলাবস্থায় আসামী ইলিয়াছ কারাগারে বন্দি ছিলেন। রায় ঘোষণাকালে তাকে কারাগার থেকে আদালতে নেয়া হয়। রায় শেষে আবার কারাগারে পাঠিয়ে দিয়েছে কড়া নিরাপত্তায়।

সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এস এম সিরাজুদ্দৌলা জানান-আদালতে রায় ঘোষণাকলে উপস্থিত ছিলেন সাফিয়ার বাবাসহ পরিবারের সদস্যরা। তারা মামলা রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। এবং দ্রুত রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি অনুরেধ জানান।