অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সন্দ্বীপে এসিড সন্ত্রাসের শিকার ৬ জন, অভিযুক্ত পলাতক

0
এসিড সন্ত্রাসের শিকার ৩ জন।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নের শিবের হাটে এলাকায় ব্যাটারীর দোকানের মালিকের ছোঁড়া এসিডে ৬ ব্যাক্তি গুরুত্বর আহত হয়েছেন। তাদের মধ্যে ৩ জনকে গতকাল বুধবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ফুয়াদ (৩৫), সাউথ সন্দ্বীপ কলেজ ছাত্রলীগ নেতা রাসেল (২০), ফুলমিয়া (৩৭), ফয়সাল (২১), মোঃ রাশেদ (২৮) ও মুকতাদের (২৫)।

গতকাল বুধবার দুপুরে শিবের হাটে জনৈক মানিকের ব্যাটারীর দোকানের ব্যাটারী ক্রয় বিক্রয় নিয়ে বিরোধের জের ধরে মানিকের ছেলে এশতেহাম এ এসিড ছুঁড়ে মারে। ঘটনার পর থেকে এশতেহাম পলাতক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সন্দ্বীপ থানার ওসি শামশুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে এসিড নিক্ষেপের ৬ জন আহত হওয়ার কথা শুনেছি তবে আজ বুধবার দুপুর পর্যন্ত থানায় কেউ অভিযোগ বা মামলা করেনি। কেউ আটক নেই।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ি ইনচার্জ জহিরুল ইসলাম জানান, সন্দ্বীপ থেকে এসিয দ্বগ্ধ ৩ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের বার্ণ ইউনিটে চিকিৎসা চলছে। তারা হলেন- ফুলমিয়া, মুকতাদের ও ফয়সাল।

স্থানীয় সুত্রে জানাগেছে, শিবেরহাটের দক্ষিণ মাথায় অবস্থিত মানিকের ব্যাটারীর দোকানে দুপুরে ব্যাটার মানিকের ছেলে  এশতেহামের সাথে রাশেদের কথা কাটাকাটি হয়। এ সময় স্থানীয় যুবলীগ নেতা ফুয়াদ ও ফুলমিয়াসহ অন্যান্যরা বিষয়টি মিমাংসা করতে গেলে তাদের মধ্যে ঝগড়া লেগে যায়। এর এক পর্যায়ে ক্ষিপ্ত এশতেহাম দোকানের ব্যাটারীর এসিড নিয়ে রাশেদের দিকে ছুড়ে মারলে এতে ফুয়াদ, রাশেদ ও রাসেলের মুখ ও চোখে এবং ফুলমিয়া, মুকতাদের ও ফয়সালের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়।

তাৎক্ষনিকভাবে আহত ৬ জনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে নিয়ে আসা হয়।

জানাগেছে, ঘটনার পর থেকে ব্যাটারীর দোকানের মালিক পুত্র এশতেহাম পালিয়ে যায়। সে উপজেলার সারিকাইত ইউনিয়নের মোঃ মানিক প্রকাশ মানিক ব্যাটারির ছেলে।

এ ঘটনর জের ধরে স্থানীয় ক্ষুব্ধ জনতা দোকানপাট ভাঙচুর করার চেষ্টা করে পুলিশ তাতে বাধা দেয়। পরে যুবলীগ নেতারা বিক্ষোভ মিছিল বের করে।

ঘটনার মাইটভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মিজানুর রহমানকে বলেন, তুচ্ছ ঘটনায় এসিড নিক্ষেপের মত ঘটনা সত্যি দুঃখজনক। দোষীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাচ্ছি।