অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীর এমপির সেল্টারে জলদি হরি মন্দিরে হামলার ও লুটপাট করেছে রাকেশ দাশগুপ্ত

0
মন্দিরে হামলার করে চেয়ার টেবিল ভাঙচুর করা হয়।

মন্দির পরিচালনার কর্তৃত্বের দ্বন্দ্বে জেলার বাঁশখালী উপজেলার জলদী েইউনিয়নে একটি মন্দিরে দুর্গোৎসব চলাকালে হামলা ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে। গত ২৯ সেপ্টেম্বর দুর্গাপূজা চলাকালে বাঁশখালী উপজেলা পূজা কমিটির সম্পাদক ও স্থানীয় সরকার দলীয় এমপি’র তল্লিবাহক,মাদকাসক্ত রাকেশ দাশগুপ্ত এর নেতৃত্বে মন্দিরে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন বাঁশখালী দক্ষিণ জলদি হরি মন্দির দুর্গোৎসব কমিটি নেতারা।

আজ মঙ্গলবার (৩অক্টোবর) বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হরি মন্দির দুর্গোৎসব কমিটির সভাপতি সনেট দাশ বলেন, আমেরিকা প্রবাসী গৌরাঙ্গ দাশের কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল বাঁশখালী উপজেলা পূজা কমিটির সম্পাদক রাকেশ দাশগুপ্ত। গৌরাঙ্গ দাশ তাকে কোন চাঁদা না দিয়ে তিনি আমাদের পুঁজোয় সহযোগিতা করেন। তার তত্বাবধায়নেই পূজার আয়োজন করা হয়। এতে ক্ষিপ্ত হয় রাকেশ দাশ গুপ্ত।

ঘটনার দিন ২৯ সেপ্টেম্বর রাত ১১টার দিকে দুর্গাপূজার উৎসব চলাবস্থায় রাকেশ দাশ গুপ্ত তার লোকজন নিয়ে এসে আমেরিকা প্রবাসী গৌরাঙ্গ দাশের উপর হামলা চালালে মন্দিরে কর্মকর্তারা তাকে উদ্ধার করতে গেলে রাকেশের লোকজন সবার উপর হামলা মারধর করে। এবং মন্দির গেইট, প্রতিমার একাংশ, চেয়ার-টেবিল ভাঙচুর মন্দির অফিসের অর্থ লুটপাট, মন্দিরের বিভিন্ন ফার্ণিচার, টাইলস, পূজার সাজসজ্জা ভাংচুর করে লুটপাট করে নিয়ে যায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত বাঁশখালী জলদি হরি মন্দির দুর্গোৎসব কমিটির নেতারা।

তাদের হামলায় পূজা কমিটির সভাপতি সনেট দাশ, টুন্টু দাশ, আমেরিকান প্রবাসী গৌরাঙ্গ দাশ, ছোটন দাশ, বিশু দাশ, সঞ্জিত দাশ, ছোটন দাশ, রাখাল দাশ, লিটন সাহা, সুধীর দাশ, জয় দাশ ও সুজন দাশ আহত হয়।

এ ব্যাপারে পুলিশ আমাদের মামলা না নিয়ে উল্টো হামলাকারীরা স্থানীয় এমপির প্রভাব খাটিয়ে জলদি হরি মন্দির দুর্গোৎসব কমিটি নেতাদের বিরুদ্ধে বাঁশখালী থানায় মিথ্যা মামলা দায়ের করে।(যার নং-১/৩০৪, বাঁশখালী থানা, তাং ০১/১০/২০১৭ইং)। এতে এক আমেরিকা প্রবাসী গোরাঙ্গ দাস সহ ১০ জনকে মন্দির আসামী করা হয়।

উক্ত মামলায় আজ ৩ অক্টোবর দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিনে মুক্ত হয়েছে ১০ আসামী।

সংবাদ সম্মেলনে বাঁশখালীর দক্ষিণ জলদি ৮নং ওয়ার্ডের হরি মন্দির প্রাঙ্গণে দুর্গোৎসবে হামলা ও লুটপাটকারীদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান নেতারা।