অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বড় ভাইকে হত্যার রায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড

0
বড়ভাইকে খুনের দায়ে অভিযুক্ত মোতাহের হোসেন।

চট্টগ্রামে বড় ভাইকে হত্যার দায়ের করা মামলার রায়ে আদালত ছোট ভাই মোতাহের হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে। আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে চট্টগ্রামের ২য় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এই রায় ঘোষণা দেন।

চট্টগ্রামের হাটহাজারীতে ৬ বছর আগে ২০১২ সালে ছোটভাই মোতাহার হোসেনের হাতে খুন হন বড়ভাই  নুরুল আবছার।

রাষ্ট্রপক্ষে হত্যা মামলাটি পরিচালনাকারী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট এস এম সিরাজউদৌল্লাহ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, পারিবারিক বিরোধের জের ধরে হাটহাজারী উপজেলার সদর ইউনিয়নের আলীপুর চাঁদগাজী চৌধুরী বাড়ীর দুইভায়ের মধ্যে বিরোধ চলে আসছিলো। ঘটনার দিন  ২০১১ সালের ২৫ অক্টোবর নিজস্ব পুকুরে মাছ মারার পর মাছের ভাগাভাটোয়ারা নিয়ে ফের দুই ভাইয়ের পরিবারের মধ্যে ঝগড়া হয়। এসময় ছোট ভাই মোতাহের হোসেন ছুরিকাঘাত করে বড় ভাই নুরুল আবছারকে খুন করে। দুপক্ষের মারামারিতে নুরুল আবসারের স্ত্রী সালমা আকতার ও ছেলে আহসান হাবীব সোহেল গুরুতর আহত হন।

হত্যাকাণ্ডের পর নিহত নুরুল আবছারের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে হাটহাজারী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।  দীর্ঘ তদন্ত শেষে ২০১২ সালের ১৭ জানুয়ারী পুলিশ মোতাহেরকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে।  ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় দিয়েছেন।

আদালতে আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট জাহাঙ্গীর আলম।