অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বারবার ট্যাক্স বাড়ানো জনগণের জন্য বিষফোঁড়ায় পরিণত হচ্ছে- আবু সুফিয়ান

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন,সরকারী আয়ের খাতগুলো না বাড়িয়ে বারবার উন্নয়নের কথা বলে যে হারে ট্যাক্স বাড়ানো হচ্ছে তা জনগনের জন্য বিষফোঁড়ায় পরিণত হচ্ছে। একদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি নাগরিক জীবন অতিষ্ঠ করে তুলেছে তার উপর গ্যাস, বিদ্যুত ও পানির বিলের উচ্চহার সাধারন লোকের ত্রাহি ত্রাহি অবস্থা।

তিনি শুক্রবার বিকালে নগরীর ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড যুবদলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

আবু সুফিয়ান বলেন- নগরবাসীর উপর ১৭%হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিক এবং অযৌক্তিক যা জনজীবনকে আরোও দুর্বিষহ করে তুলবে। অবিলম্বে হোল্ডিং ট্যাক্সের হার কমিয়েতা তা জনগণের সহনীয় পর্যায়ে আনতে হবে।

তিনি বলেন-নগরীর রাস্তাঘাটের যে অবস্থা তা অবর্ণনীয়, প্রতিটি রাস্তাঘাট মরণফাঁদে পরিণত হয়েছে। সরকারী সংস্তাগুলোর মধ্যে কোন সমন্বয় না থাকায় রাস্তাঘটগুলোও অযত্মে অবহেলায় পড়ে আছে। জনগণ যেন অভিভাবকহীন কোন নগরীতে বসবাস করছে,যেখানে তাদের নাগরিক সমস্যা সমাধানের জন্য কোন জনপ্রতিনিধি নেই।সাধারণ জনগণের মৌলিক চাহিদার পূরণে সরকারের কোন আন্তরিকতা নেই। উন্নয়ন উন্নয়ন করে সরকারের যে মিথ্যে আস্ফালন তা জনগণের সাথে নিছক প্রতারণা ছাড়া আর কিছুই নয়। সরকারের দূর্নীতি ও দুঃশাসনের বাস্তবচিত্র দেশবাসীর নিকট উম্মোচন হয়ে গেছে। উন্নয়নের নামে সরকারের নেতাকর্মীদের আর্থিক অবস্থার উন্নয়নের পাশাপাশি দেশে দূর্নীতির মহোৎসব ও দলীয় সন্রাসের রাজত্য চলছে।

ওয়ার্ড যুবদলের সভাপতি মনছুর আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ ইস্কান্দর হোসেনের সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, যুবদল নেতা মোঃ বখতেয়ার, হাসান লিটন, ওয়ার্ড বিএনপির নেতা ইলিয়াছ শেকু, শওকত আলী, আইয়ুব, যুবদলের গিয়াসউদ্দিন ভূঁইয়া, জমির আহমেদ মানিক, ছাত্রদলের গোলজার হোসেন, আরিফুল ইসলাম প্রমুখ।