অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রোহিঙ্গাদের জন্য সৌদী সরকারের পাঠানো ত্রাণ সামগ্রী হস্তান্তর

0
.

মিয়ানমারে সেনাবাহিনীর কর্তৃক নৃশংস হামলার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা প্রায় সাড়ে ৪ লাখ রোহিঙ্গা শরণার্থীদের জন্য এই প্রথমবারের মতো ত্রাণসামগ্রী পাঠিয়েছে সৌদি আরবের সরকার।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে সৌদি আরবের দূতাবাসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমির ওমর সেলিম ওমর চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর কাছে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করেন।

এর আগে বৃহস্পতিবার দিনগত রাত ৩টায় সৌদি সরকারের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রী নিয়ে সে দেশের একটি ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে জানান চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান।

তিনি জানান, পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য এ প্রথম সৌদি সরকার ত্রাণ সামগ্রী পাঠিয়েছে। তাদের পাঠানো ৯৩ দশমিক ৮১ টন ত্রাণসামগ্রীর মধ্যে ময়দা, চিনিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী রয়েছে।

এসব ত্রাণ হস্তান্তরকালে বিমান বন্দরে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম প্রমুখ।

উল্লেখ্য সৌদী সরকার ইতোমধ্যে এদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা জনগোষ্ঠির জন্য দেড় কোটি মার্কিন ডলার মানবিক সহায়তা দেয়ার ঘোষণা দেন।