অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পালিয়ে আসা একই পরিবারের ১২ রোহিঙ্গা পটিয়ায় আটক

0
.

চট্টগ্রামের পটিয়ায় পৌর সদরের গোবিন্দারখীল এলাকার এক আত্মীয়ের ভাড়া বাসা থেকে ১২ রোহিঙ্গাকে আটক করেছে পটিয়া থানা পুলিশ।

আজ রবিবার দুপুর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পটিয়া পজেলার খরনা রাস্তার মাথায় চেক পোস্টে অভিযান চালিয়ে প্রথমে কয়েকজন রোহিঙ্গাকে আটক হয়। পরে তাদের তথ্যসূত্র ধরে একই পরিবারের অন্যান্য রোহিঙ্গাকে আটক করা হয়। আটক ১২ জন একই পরিবারের সদস্য।

আটকেরা হলেন- মিয়ানমারের মংডু এলাকার মৃত সিরাজুল ইসলামের পুত্র মো. তাহের (৬৫), তার স্ত্রী রশিদা খাতুন (৫৫), তাহেরের পুত্র নুরুল আলম (৩৫), তার স্ত্রী সখিনা বেগম (২৫)। এছাড়া আটক অন্যরা হলেন- আরফা খাতুন (২০), নুর সাদেকা (৮), বোশেরা বেগম (৭), মো. আনস (৬), মো. রিয়াজ (৫), মোবাশের (৪), মো. শাহেদ (৩) ও ২ বছর ৩ মাসের শিশু মো. ওমান। আটক সবাই মিয়ানমারের মংডু এলাকার নুরুল্লা পাড়ার বাসিন্দা।

এ বিষয়ে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহ বলেন, বায়োমেট্রিক ছাড়া কোনো রোহিঙ্গা টেকনাফ থেকে পালিয়ে আসলে তাদের আটক করে পুনরায় কক্সবাজার কিংবা টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়। উপজেলার কোথাও রোহিঙ্গার অবস্থানের সুনির্দিষ্ট তথ্য পেলে তাদের আটক করা হবে।