অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আসাদগঞ্জে শুটকি প্রতিষ্ঠানে কর্মচারীকে কুপিয়ে ৭ লাখ টাকা ছিনতাই

0
শুটকি প্রতিষ্ঠানের আহত কর্মচারী সুশীল বড়ুয়া।

চট্টগ্রাম মহানগরীর আছাদগঞ্জ এলাকায় একটি শুটকি বিক্রির পাইকারী প্রতিষ্ঠানের কর্মচারীকে কুপিয়ে ছিনতাইকারীরা ৭ লাখ টাকা নিয়ে গেছে। আহত সুশীল বড়ুয়া (৭৮)কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে পুলিশ ছিনতাইকারীদের বহনকারী সিএনজি অটোরিক্সাকে ধাওয়া করে সিএনজি অটোরিক্সা জব্দ এবং ছিনতাই হয়ো সাত লাখ টাকা থেকে সাড়ে ৩ লাখ টাকা উদ্ধার করেছে। তবে কাউকে আটক করা যায়নি।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে।

ঘটনাস্থলে থাকা কোতোয়ালী থানার এসআই রুহুল আমিন পাঠক ডট নিউজকে জানান, কোতোয়ালী থানাধীন ১৯১, আসাদগঞ্জ এলাকার মেসার্স মুসা এন্টারপ্রাইজ এর ক্যাশিয়ার সুশীল বড়ুয়া (৭৮)সহ দুই কর্মচারী বেলা সাড়ে ১২টার দিকে ৭লাখ টাকা নিয়ে পাশ্ববর্তি ইস্টার্ন ব্যাংকের খাতুনগঞ্জ শাখায় জমা দিতে যাওয়ার পথে একটি সিএনজি অটোরিক্সা নিয়ে ৩ ছিনতাইকারী তাদের অনুসরণ করে। টাকা নিয়ে দুই কর্মচারী আসাদগঞ্জ কর্ণফুলি হোটেলের সামনে পৌছলে ছিনতাইকারীরা দুই কর্মচারীর ওপর হামলা চালিয়ে টাকাভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায়। টাকার ব্যাগ নিয়ে টানা হেছঁড়া করায় ছিনতাইকারীরা ক্যাশিয়ার সুশীল বড়ুয়া পিতা নিরঞ্জন বড়ুয়াকে কুপিয়ে আহত করে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ছিনতাইকরীরা টাকা লুট করে সিএনজি নিয়ে চকবাজারের দিকে পালিয়ে যেতে থাকলে চকবাজার থানার সামনে দিয়ে যাওয়ার সময় সিএনজিটি একটি রিকশাকে ধাক্কা মারে। এসময় সে এলাকায় দায়িত্বরত পুলিশ সিএনজিকে ধাওয়া দিলে সেটি চট্টেশ্বরী রোড়ে দিয়ে চলে যায়। পরে ওই রোড়ে সিএনজি ফেলে ছিনতাইকারীরা পাহাড়ে উঠে পালিয়ে যেতে থাকে। পুলিশ তাদের পিছনে ছুটলে তারা বাঁচার জন্য টাকাভর্তি ব্যাগটি পুলিশের দিকে ছুঁড়ে মেরে জঙ্গলের ভীতরে পালিয়ে যায় বলে জনান, ধাওয়া দেয়া চকবাজার থানার এএসআই নাজিম উদ্দিন। পরে ব্যাগ খুলে সাড়ে ৩ লাখ টাকা পাওয়ায়। এবং সিএনজি অটোরিক্সাটি জব্দ করেছে।

এ ঘটনায় কোতোয়ালী থানার মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি জসিম উদ্দিন।