অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে চারদিন ধরে নিখোঁজ ভ্যান চালক অর্জুন, পরিবারের দাবী গুম

1

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় চারদিন যাবত নিখোঁজ রয়েছেন অর্জুন চন্দ নাথ (৩৫) নামের েএক ব্যক্তি। অর্জুন পেশায় ভ্যান চালক। গত ২৮ আগষ্ট সকালে ভ্যানগাড়ি নিয়ে বাড়ি থেকে বের হলে আর ফিরে আসেনি।

এ ব্যাপারে তার স্ত্রী বাদী হয়ে ২৯ আগষ্ট সীতাকুণ্ড মডেল থানায় একটি জিডি দায়ের করেছেন। অর্জুন চন্দ্র দাশ নিখোঁজ হওয়ার পরদিন তার ভ্যান গাড়িটি পরিত্যাক্তবস্থায় পাওয়া যায়।

তার স্ত্রী মনি নাথ জানান, গত সোমবার সকালে তার স্বামী প্রতিদিনের ন্যায় ভ্যান গাড়ি নিয়ে বাড়ি থেকে বের হন। কিন্তু বিকাল পর্যন্ত বাসায় না ফেরায় মোবাইলে কল দিলে বন্ধ পাওয়া যায়। এরপর থেকে তাকে খোঁজা শুরু করলে এলাকার

স্থানীয় কয়েকজন জানান, সকালে অর্জুনের সাথে কয়েকজন মানুষের তর্ক-বির্তক হতে দেখেছে। তারপর তাকে পাহাড়ের দিকে নিয়ে যায়। কয়েকজন যুবকের সাথে তর্ক-বির্তকের কারণে তার স্বামীকে পাহাড়ে নিয়ে গিয়ে গুম করে ফেলা হয়েছে বলে অভিযোগের প্রেক্ষিতে পুলিশ স্থানীয় পাহাড়ে উদ্ধার অভিযান চালিয়েছে। কিন্তু তাকে উদ্ধার করা যায়নি।

নিখোঁজ অর্জুন উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের রহমতপাড়া গ্রামের মৃত ননী গোপাল নাথের পুত্র।

সীতাকুণ্ড মডেল থানার ওসি ইফতেখার হাসান বলেন, নিখোঁজ অর্জুনের স্ত্রী’র থানায় জিডির প্রেক্ষিতে পুলিশ ওই পাহাড়ে অভিযান চালিয়েছে। তবে তাকে পাওয়া যায়নি। তকে তাকে উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত আছে।

 অর্জুন নিখোঁজের পরদিন বিকালে ত্রিপুরা পাড়ার আধা কি.মিটার আগে বাঁশবাড়িয়া মগপুকুর এলাকায় ব্রিজের ওপর অর্জুনের ভ্যান গাড়িটি পাওয়া যায়। এতে তার স্ত্রীর সন্দেহ আরো ঘনীভূত হয়।

স্ত্রী মনি নাথ বলেন, স্থানীয়রা বলছে আমার স্বামীকে ত্রিপুরা পাড়ার দিকে নিয়ে যাওয়া হয়েছিল। আমার স্বামীকে গুম করে পাহাড়ের ভিতরে নিয়ে গেছে। পরিবারে তার পাঁচ বছর বয়সী একটি সন্তানও আছে। অর্জুন ছাড়া সংসার বাঁচানোর আর কেউ নেই। । স্বামীকে ফিরে পেতে তিনি প্রশাসনের প্রতি কড়জোড়ে মিনতি জানান।

বাঁশবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা এম এইচ রিফাত বলেন, খুবই দরিদ্র একটি ছেলে অর্জুন এলাকায় ভ্যান গাড়ি চালিয়ে কোন মতে সংসার চালাতো। কয়েকজন যুবকের সাথে তর্ক-বির্তকেরর পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তদন্ত সাপেক্ষ অর্জুনকে উদ্ধার করার জন্য তিনি প্রসাশনের প্রতি আহবান জানান।