অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ক্রিকেটার মেহেদী হাসান মারুফের বিরুদ্ধে মামলা

1
মেহেদী হাসান মারুফ।

চট্টগ্রামে স্ত্রীকে নির্যাতন এবং গর্ভের সন্তান হত্যার অভিযোগে ঢাকা ডায়নামাইটসের ওপেনার মেহেদী হাসান মারুফের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে মামলাটি দায়ের করেন মারুফের স্ত্রী তামান্না বিনতে আজাদ।

আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে। একই সঙ্গে আগামী ৩ অক্টোবরের মধ্যে হাসপাতাল থেকে গর্ভপাতের প্রমাণ সংগ্রহ এবং তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশও দিয়েছেন আদালত।

অভিযুক্ত ক্রিকেটার মেহেদী হাসান মারুফ একজন অল রাউন্ডার। ২০০৬ সালে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় তিনি বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ টুর্নামেন্টে ঢাকা ডাইনামাইটস-এর ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০০৯ সালের ২৯ নভেম্বর ক্রিকেটার মারুফের সঙ্গে তামান্নার বিয়ে হয়। মারুফের সঙ্গে যৌথ পরিবারে সংসার করতে গিয়ে পারিবারিক বিরোধ সৃষ্টি হলে মারুফ ও তামান্না আলাদা বাসায় সংসার শুরু করেন।

মামলায় অভিযোগ করা হয়, মারুফ অন্য নারীতে আসক্ত হয়ে পড়লে এ নিয়ে তামান্নার সঙ্গে বিরোধ তীব্র হয়। এর মধ্যে তামান্না অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি ঝগড়ার এক পর্যায়ে মারুফ তামান্নার পেটে লাথি মারলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তামান্নার গর্ভের সন্তান মারা গেছে বলে জানালে তার গর্ভপাত ঘটানো হয়।

এ ব্যাপারে তামান্না বলেন, ‘সন্তানসম্ভবা জানতে পেরে মারুফ আমার প্রতি মানসিক নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। গর্ভপাত ঘটনোর জন্য আমাকে নানাভাবে চাপ সৃষ্টি করে সে। তার কথায় রাজি না হওয়ায় ১৯ ফেব্রুয়ারি রাত আনুমানিক ১টার দিকে সে বেপরোয়াভাবে আমাকে মারধর শুরু করে। এক পর্যায়ে মারুফ পেটে লাথি মারলে আমি বেহুশ হয়ে যাই। পরে স্থানীয় চিকিৎসায় আমি কিছুটা সুস্থ হই। কিন্তু এর কয়েকদিন যাওয়ার পর শারীরিক অবস্থার অবনতি ঘটলে আমাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করানো হয় এবং সেখানে আমার গর্ভপাত হয়।’

এ ঘটনার পরপরই তামান্না মারুফের বিরুদ্ধে মামলা দায়েরের চেষ্টা করলে মারুফের পরিবারের অনুরোধে মামলা করা থেকে বিরত থাকে। কিন্তু সাম্প্রতিক সময়ে মারুফ তামান্নার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়ে স্ত্রী মর্যাদা দিতে অস্বীকার করায় মামলা দায়ের করা হয়েছে বলে বাদীর আইনজীবী জানিয়েছেন।

আসামি মারুফ ঢাকার মিরপুর ক্রিকেট একাডেমি ভবনে থাকে এবং জাতীয় ক্রিকেট লীগের একজন নিয়মিত ক্রিকেটার বলে মামলার বাদী জানিয়েছেন।

১ টি মন্তব্য
  1. Saif Shamim বলেছেন

    হুম