অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিচার বিভাগের উপর চাপ প্রয়োগের চেষ্টা করছে সরকার-ব্যারিস্টার সাকিলা

1
.

ষোড়শ সংশোধনী বাতিলের পর বিচার বিভাগের উপর নগ্নভাবে চাপ প্রয়োগ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেত্রী ব্যারিস্টার সাকিলা ফারজানা। আর এ ধরণের কর্মকান্ড গণতান্ত্রিক দেশকে ধ্বংসের মুখে নিয়ে যাব্ বলেও উল্লেখ করেন তিনি।

আজ  সোমবার (২১ আগস্ট) সকালে চট্টগ্রাম নগরীর জালালাবাদে বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সাকিলা বলেন, ‘আওয়ামীলীগ বিএনপি রাজনৈতিক প্রতিপক্ষ নয়। তারা রাষ্ট্রীয়ভাবে দেশে সন্ত্রাস কায়েম করছে। আওয়ামীলীগ সরকারের বৈধতা নাই। সংসদেরও বৈধতা নাই। ষোড়শ সংশোধনীর মাধ্যমে প্রমাণ হয় যে এ সরকার ও সংসদ অবৈধ। রায়ে সংসদ সদস্যদের অপরিপক্ক বলা হয়েছে। ৫ই জানুয়ারী মার্কা নির্বাচন এদেশে আর সম্ভব নয়। এটা আওয়ামীলীগ বুঝতে পেরেছে। বিদেশী গণতান্ত্রিক রাষ্ট্রগুলো আওয়ামীলীগকে চাপে রেখেছে। গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে বর্তমান রাজনৈতিক সংকট সমাধান বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ বিচার বিভাগের উপর চাপ প্রয়োগের চেষ্টা করছে। এর মাধ্যমে বুঝা যায় এদেশে গণতন্ত্র নেই, বিচার বিভাগ স্বাধীন নয়। আওয়ামী লীগ চায় বিচার বিভাগ তাদের কথায় চলুক। গণতন্ত্র রক্ষার আন্দোলনকে তীব্র থেকে তীব্র করতে হবে। না হলে এদেশকে ধ্বংস করে দিবে আওয়ামী লীগ। দেশে যেভাবে লুটপাট হচ্ছে মনে হচ্ছে কিছুদিনের মধ্যে এদেশের সব সম্পদ আওয়ামী লীগের নেতাকমীদের নামে হয়ে যাবে। ’

বায়েজিদ থানা বিএনপির উদ্যোগে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জালালাবাদ ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো.বেলাল। আজগর হোসেন আজু ও মো.মহসীন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম নগর বিএনপির সহ সভাপতি এস এম ফয়েজ, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, নগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সহ প্রকাশনা সম্পাদক আবদুল হাই, ব্যারিস্টার আবুল মনছুর মো.শাহজাহান, এস এম মহসীন, মো.ফোরকান, মো.জসীম, মো.সেলিম। বক্তব্য রাখেন বিএনপি নেতা মামুন আলম, মকবুল হোসেন, হাজী আনোয়ার, মো.আবছার, মো.সেলিম, ওয়াহেদুল ইসলাম, আবদুর রশিদ টিটু, নজরুল ইসলাম, ইউনুস পাটোয়ারী, মিজানুর রহমান বাবুল, আলাউদ্দিন আলো, মো.তারেক, জুবায়ের তুষার, দিলিপ মুহুরী, মকবুল হোসেন,নুরুল ইসলাম, রুহুল আমিন,মো.রবিউল, মো.রাজু, মো.মীম প্রমুখ।

 

১ টি মন্তব্য
  1. Jamal Uddin বলেছেন

    Ekdom sotti