অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে দু’গ্রুপের বিরোধে ছাত্রলীগের কার্যালয়ে ভাঙচুর লুটপাট

0
.

জেলার হাটহাজারী ধলই ইউনিয়নে ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শোক দিবসের অনুষ্ঠান চলাকালে আওয়ামী লীগ ছাত্রলীগের একটি গ্রুপ দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি ভাঙচুর করেছে মর্মে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

.

অভিযোগে জানাগেছে গত ১৬ আগস্ট বিকালে ধলই ইউনিয়নে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

বিকালে প্রধান অতিথি উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম অনুষ্ঠানস্থলে গেলে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সম্পাদক ইরফান চৌধুরী নয়নের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধান অতিথিকে বরণ করতে গেলে প্রতিপক্ষ স্থানীয় ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান গ্রুপের অনুসারীরা তাদের বাধা দেয়। এতে উত্তেজনা দেখা দেয় অনুষ্ঠানস্থলে। এর প্রতিবাদে তাৎক্ষনি বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। পরে পরিস্থিতি শান্ত হলে নয়ন ও তার অনুসারীরা অনুষ্ঠানস্থলে যায়। এবং শান্তিপূর্ণ ভাবে আলোচনা সভা শেষ হয়।

উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইরফান চৌধুরী নয়ন জানান, অনুষ্ঠান শেষ করে প্রধান অতিথি চলে যাওয়ার পরপরই চেয়ারম্যান আলমগীর জামানের অনুসারী ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা লাছিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে কাটিরহাট স্কুল মার্কেটের দ্বিতীয় তলায় অবস্থিত পিতা মুজিব ছাত্র কল্যাণ পরিষদ ও ছাত্রলীগ কার্যালয় ভাঙচুর করে। অফিস থেকে নগদ টাকা ও মালামাল নিয়ে যায়। এসময় তারা অফিসে থাকা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি মাটিতে ফেলে দেয়।

এ ব্যাপারে ঘটনার দিন রাতে সেকান্দর মিয়া ওসমান গণি, আলমগীর, সালাউদ্দিন, রাসেল ও শরিফুল আলমের নাম উল্লেখ্য করে ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে হাটহাজারী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, সরকারী দলের দুই পক্ষের মধ্যে শোক দিবসের সভায় মতবিরোধের জের ধরে রাতে একটা অফিসে হামলা হয়েছে। এ ব্যাপরে একটি অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত চলছে। কেউ আটক নেই।