অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড থেকে বদলী হয়ে গেলেন আলোচিত সহ. কমিশনার রুহুল আমিন

5
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ডঃ 
মাত্র এক বছরের মাথায় বদলী হয়ে যাচ্ছেন সীতাকুণ্ড উপজেলার ব্যাতিক্রমধর্মী ও আলোচিত সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। ১০ আগষ্ট বৃহস্পতিবার সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার এক প্রজ্ঞাপনে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) হিসেবে পদায়নের লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যলয়ে তাঁকে বদলী করা হয়।

এক বছর আগে ১৩ জুলাই ২০১৬ তিনি সীতাকুণ্ড উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।

তিনি যোগদানের কিছু দিনের মধ্যেই সীতাকুণ্ড ভূমি অফিসে ব্যাপক পরিবর্তন নিয়ে আসেন। ভূমি অফিসের ঘুষ,দূর্ণীতি, হয়রানি বন্ধ এবং ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে আলোচিত হন তিনি। মুক্তিযোদ্ধা ও প্রবাসীদের জন্য সেবা দিতে চালু করেন বিশেষ ডেক্স। ভুমি অফিস দালাল মুক্ত করে এবং গ্রাহকদেরকে মান সন্মেত সেবা দিয়ে তিনি সুনাম কুড়ান।

ঘরে বসে যাতে মানুষ সেবা পায় তার জন্য চালু করেন ই-নামজারী। ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে সীতাকুণ্ডের অসৎ ব্যবসায়ীদের জন্য মূর্তিমান আতংন্কে পরিণত হন রুহুল আমিন। বদলী হয়ে যাচ্ছেন প্রসঙ্গে রুহুল আমিন বলেন, যেখানেই থাকি মানুষের সেবা দিয়ে যাবো, সরকার আমাকে জনগণের সেবা করার জন্য দায়িত্ব দিয়েছেন, তাই সেবা দিতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। সাংবাদিক বান্ধব সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহুল আমিন।

ভূমি অফিসের সেবা দানের এবং ভেজাল বিরোধী অভিযানের নিউজ দ্রুততার সাথে পেতে তিনি সাংবাদিকদের জন্য চালু করেন ” সীতাকুণ্ড মিডিয়া সেন্টার”। যার ফলে সাংবাদিকরা সবাই একই সময়ে দ্রুতভাবে সংবাদ পেয়ে যান। রুহুল আমিন এর সীতাকুণ্ড থেকে বদলীতে হয়তো কিছু অসাধু ব্যবসায়ী ও ভূমি দালাল খুশি হলেও সীতাকুণ্ডের সেবা পাওয়া এবং ভেজাল বিরোধী হাজারো মানুষ দুঃখ প্রকাশ করেছেন।

অনেকেই বলেছেন রুহুল আমিন এর মতো মানুষ সীতাকুণ্ড ভূমি অফিসে যদি আরো কিছু দিন থাকতেন তাহলে সীতাকুণ্ডের চেহারা পুরোপুরি পাল্টে যেতো।

৫ মন্তব্য
  1. Matiur Rahman Farhadi বলেছেন

    স্যালুট!

  2. Bahar Uddin বলেছেন

    সরকারি চাকরি। বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া। তারপরও শুভ কামনা

  3. Rezaul Karim বলেছেন

    ভালো কাজের সাফল্য হিসেবে তিনি দ্রুততম সময়ে পদোন্নতি লাভ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়নের জন্যই ওনাকে বিভাগীয় কমিশনারের দপ্তরে সংযুক্ত করা হয়েছে।

  4. Jamshed Rahman বলেছেন

    রুহুল আমিন স।ব, অনেক ভ।ল লে।ক, উনার সফলতা কামন। করি !

  5. Basudev Das বলেছেন

    এদৃষ্টান্ত মূলক কর্মকাণ্ড সর্বত্র সৃষ্টি হোক এ কামনায়,,,, শুভহোক আপনার দীর্ঘ পথচলা………