অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৭১’র মত আর একবার মরণ জয়ী যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে হবে- মহিউদ্দিন

10
.

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ঘরে-বাইরে নানামুখী চক্রান্ত চলছে। তাই ৭১’র মত আরেক বার মরণ জয়ী যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ডাকে নিরস্ত্র বাঙালি যার যা কিছু আছে তা নিয়ে সশস্ত্র হয়ে উঠেছিলো এবং স্বাধীনতাকে ছিনিয়ে এনেছিলো। বিজয়ই এই জাতিকে কিছুতেই দাবিয়ে রাখা যাবে না।

তিনি আজ বুধবার বিকেলে স্থানীয় একটি কনভেনশন হলে কোতোয়ালী থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস পালনোপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে উল্লেখ করে প্রবীণ এ নেতা বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির পথে দ্রুত এগুচ্ছে। বাংলাদেশ এখন কারো দয়া বা করুণার পাত্র নয়। গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষা এবং উন্নয়নের ধারাবাহিকতাকে ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, কিছু স্বার্থান্বেষী ব্যক্তি বসন্তের কোকিল হয়ে দলে ঢুকেছে। এদের কেউ-কেউ মন্ত্রী-এম.পি হয়েছেন, সরকারি সেবা সংস্থার কর্ণধার হয়েছেন এবং দলের পদ-পদবী পেয়েছেন। এরা সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন এবং জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এদের বাদ দিয়ে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের নেতৃত্বের পুরোভাগে আনতে হবে।

তিনি যুব সমাজকে শুদ্ধচারী হওয়ার আহবান জানিয়ে বলেন, তাদের লোভ-লালসার উর্দ্ধে থেকে অনাচার মুক্ত হতে হবে। সমাজের প্রতি দায়বদ্ধ থাকতে হবে। তাদেরকেই নেতৃত্বের হাল ধরতে হবে। সরকার ও রাষ্ট্রের চালিকা শিক্তি হবার যোগ্যতা অর্জন করতে হবে। মনে রাখতে হবে বাংলাদেশের অভ্যূদয়ে তরুণরাই ছিলো প্রাণ শক্তি। তারা দেশ ও জাতির উজ্জ্বল ভবিষ্যতের কারিগর। তাই কোন পাপ যেন তাদের স্পর্শ না করে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষাকে পণ্যে পরিণত করতে একটি গোষ্ঠী তৎপর। তারা শিক্ষা প্রতিষ্ঠানকে ট্রেড সেন্টার বানাতে চায়। এই অশুভ প্রবণতার বিরুদ্ধে ছাত্র-অভিভাবকদের রুখে দঁড়াতে হবে।

কোতোয়ালী থানা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন-চট্টগ্রাম মহানগর আওয়ামীগের সহসভাপতি আলহাজ্ব নঈমুদ্দিন চৌধুরী, এডভোকেট সুনিল কুমার সরকার, এম.জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, এম.এ রশিদ, তথ্য ও গবেষনা সম্পাদক চন্দন ধর, উপ-প্রচার সম্পাদক শহিদুল আলম, থানা আওয়ামী লীগের মিথুন বড়ুয়া, ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, মহিলা কাউন্সিলর নিলু নাগ, কোতোয়ালী থানার আসফাক আহমদ, আনিছ মিয়া, মোহাম্মদ সাহাবুদ্দিন, উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য নুরুল আমিন শান্তি, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, অমল মিত্র, কোতোয়ালী থানার জাগির সর্দ্দার, মজিবুর রহমান, মশিউর রহমান রোকন, জাহাঙ্গীর আলম, পিযুষ বিশ্বাস, আবছার উদ্দিন আহমদ চৌধুরী, এস.কে পাল, দিপক ভট্টাচার্য, মোঃ ইউসুফ, কানন বড়ুয়া, খোকন নাথ, মাস্টার জসিম উদ্দিন, মোঃ সালাউদ্দিন, রফিক আকবর, সরওয়ার বেলাল প্রমুখ।

১০ মন্তব্য
  1. Sagar Kamal বলেছেন

    কেন?

    1. Saiful Islam Shilpi বলেছেন

      তুইতো ভালো জানার কথা…! পড়ে দেখ।

    2. Sagar Kamal বলেছেন

      শালার শত শত বছর ধরে তো এসবই করে আসছি ২০৪১ পর্যন্ত এসব বাদ।

    3. Saiful Islam Shilpi বলেছেন

      শুধু ঝাপিয়ে পড়তে থাক ৪১ সাল পর্যন্ত..? M/c

    4. Sagar Kamal বলেছেন

      ৪১ পর্যন্ত সব বন্ধ রাখতে চায় দেশের মানুষ। ৫/১০/২০/৩০ বছরও নাকি উন্নয়নের জন্য যথেষ্ট নয়। তাই এক এক সরকারকে ৫০বছর টাইম দিতে চায় জাতি।

    5. Saiful Islam Shilpi বলেছেন

      জাতি না লীগ..?

    6. Sagar Kamal বলেছেন

      যখন যে দল দায়িত্বে থাকে সেদলই জাতি।

    7. Saiful Islam Shilpi বলেছেন

      ???

  2. AK Azad বলেছেন

    ঝাঁপিয়ে পোরছে

  3. Hamed Billah বলেছেন

    O allah