অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বন্দরে আটক কোকেন মামলা: চার্জশীর্টে নূর মোহাম্মদকে বাদ দেয়ায় রাষ্ট্রপক্ষের নারাজি

0
.

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় কোকেন আমদানির ঘটনায় চোরাচালানের ধারায় করা মামলায় জাহান আলী লিমিটেডের মালিক নূর মোহাম্মদকে বাদ দিয়ে পুলিশের দেওয়া অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

আজ বুধবার দুপুরে মহানগর দায়রা জজ মো. শাহে নূর এর আদালতে এই নারাজি আবেদন করা হয়। আদালত আবেদনটি গ্রহণ করে শুনানির জন্য ২৩ আগস্ট শুনানির দিন করেছেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, যে কোম্পানির আনা সূর্যমুখী তেলের মধ্যে কোকেন এসেছিল, সেই খান জাহান আলী লিমিটেডের মালিক নূর মোহাম্মদকে বাদ দিয়ে অভিযোগপত্র দেওয়ায় আমরা নারাজি দিয়েছি।

আদালত সূত্রে জানা যায়, এ মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান গত ১৪ মে নূর মোহাম্মদের নাম বাদ দিয়ে আদালতে ওই অভিযোগপত্র দেন।

একই ঘটনায় মাদক আইনে করা মামলার তদন্ত শেষেও নূর মোহাম্মদকে বাদ দিয়ে অভিযোগপত্র দিয়েছিল পুলিশ। কিন্তু পরে আদালতের নির্দেশে র‌্যাব তদন্ত করে সম্পূরক অভিযোগপত্র দেয় সেখানে নূর মোহাম্মদকেও আসামি করা হয়।

র‌্যাবের দেওয়া সেই অভিযোগপত্রে বলা হয়, আমদানিকারক প্রতিষ্ঠানের মালিক নূর মোহাম্মদের জ্ঞাতসারেই ভোজ্যতেলের মাধ্যমে তরল কোকেন আনা হয়েছিল।

উল্লেখ্য, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দরে থাকা একটি কনটেইনার আটক করে সিলগালা করে দেয় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে পরীক্ষা করে তাতে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। ওই বছর ২৮ জুন বন্দর থানায় নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে মাদক আইনে একটি মামলা করে পুলিশ। আদালত পরে মামলায় চোরাচালানের ধারা যুক্ত করার নির্দেশ দেয়।