অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চাক্তাইয়ে ভয়াবহ আগুন: ফায়ার সার্ভিসের ব্যর্থতাকে দায়ী করলেন ব্যবসায়ী নেতারা

0
.

চাকতাই পুরান রাস্তা সড়কে ভয়াবহ অগ্নিকাণ্ডের নগদ টাকা ও বিপুল পরিমাণ চাল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির জন্য ফায়ার সার্ভিসের ব্যর্থতাকে দায়ী করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

 আজ রবিবার দুপুরে এক বিবৃতিতে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের যৌথ বিবৃতিতে বলা হয়- আগুন লাগার পর স্থানীয় ফায়ার সার্ভিসের গাড়ী এসে পানির চালু করতে না পাড়ার এই বিশাল ক্ষতি সাধিত হয়। আমরা ব্যবসায়ীদের এই বিশাল ক্ষয়ক্ষতিতে গভীর ভাবে মর্মাহত এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তীব্র ক্ষোভ প্রকাশ করছি।
.

বিবৃতি বলা হয়- আজ ভোর রাত সোয়া ৩টায় বিদ্যুতে খুটি থেকে সট সার্কিট হয়ে আগুনে পুড়ে যায় জাহাঙ্গীর আলম সওদাগরের মদিনা রাইচ মিলস. আলী আকবর সওদাগরের নিউ আজমীর রাইচ মিলস,সোহেল খানের জিলানী রাইচ মিলস, হাজী সেলিমের সততা ষ্টোর, সুফিয়ান সওদাগরের শাহনুর ষ্টোর , হাজী বি.জামান ব্রাদার্স, মোহাম্মদ মিয়া সওদাগরের মোহাম্মদীয়া ট্রেডিং, হারুনুর রসিদ সওদাগরের হারুন এন্ড ব্রাদার্স নামের চাউলের  আড়ত ও নুরুল ইসলাম সওদাগর এর নুর ষ্টোর, আবদুল মোমিন সওদাগরের এন,কে ষ্টোর, হাজী মোহাম্মদ সেলিমের আরাফাত ট্রেডার্স নামে তিন পাইকারী মুদিরদোকানসহ প্রায় ১৬ টি ব্যবসায়ী প্রতিষ্ঠান আগুনে সম্পূর্ণ পুড়ে যায়।

কয়েক জন আহত হন। তবে মুসলিম উদ্দিন (৪৫) নামে দোকান কর্মচারী গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়।
শুক্র ও শনিবার ব্যাংক বন্ধ থাকায় বিপুল পরিমান নগদ টাকা, প্রায় ১৫ হাজার বস্তা চ্উাল সহ অন্যান্য পণ্য সামগ্রীর বিশাল ক্ষয় ক্ষতি হয়।
বিবৃতিদাতারা হলেন-খাতুনগঞ্জ ট্রেড এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, চট্টগ্রাম চাউল ব্যবসায়ী সমিত, সাধারণ সম্পাদক, ওমর আজম, চাকতাই মহল্লা ও সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি হাজী জসিম উদ্দিন মিন্টু, চট্টগ্রাম রাইচ মিল মালিক সমিতিরন সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, চট্ ও খালী বস্তা ব্যবসায়ী সমিতি সভাপতি আলী আব্বাস তালুকদার।