অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি কলেজে ছাত্রলীগের দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত ১

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে মো. রিয়াজুল হক নামে একাদশ শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়েছেন।

আজ বুধবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কলেজের সামনে এ ঘটনা ঘটে। আহতকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। রিয়াজুল হক কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। তিনি নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

অন্যদিকে তাকে মারধরে একই কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী আব্দুল মোমেনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তিনি সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বেলা ১২টার দিকে রিয়াজুল হককে কলেজের সামনে দাঁড়িয়ে থাকতে দেখে মোমেন তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায়। এক পর্যায়ে মোমেনসহ কয়েকজন রিয়াজকে মারধর করে। এ খবর কলেজে ছড়িয়ে পড়লে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গেলে দুপক্ষই পালিয়ে যায়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকতারুজ্জামান বলেন, ‘বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে ঝামেলায় একজন আহত হয়েছে। খবর পেয়ে আমরা গেলে সবাই পালিয়ে যায়।’

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ডা. মোস্তফা কামাল হোসেন বলেন, ‘আহত অবস্থায় এক ছাত্র ভর্তি হয়েছে। তার মাথা ফেটে গেছে। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

সহকারী প্রক্টর হেলাল উদ্দিন বলেন, ‘অভিযোগ দিলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’