অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রবল বৃষ্টিতে সীতাকুণ্ডে নির্মাঞ্চল প্লাবিত

1
.

সীতাকুণ্ড প্রতিনিধিঃ
সকাল থেকে প্রবল বৃষ্টিতে সীতাকুণ্ডে বিভিন্ন এলাকা পানিতে ডুবে আছে। কোথাও হাটু পরিমান আবার কোথাও কোমড় সমান পানিতে তলিয়ে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছে হাজারো মানুষ। গতকাল বিকাল থেকে শুরু হয়ে রাতভর থেমে থেমে বৃষ্টিতে সীতাকুণ্ড পৌরসভা সহ বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে। এরই মধ্যে সীতাকুন্ড পৌরসভাধীন বেশ কিছু এলাকার বসতঘরেও পানি ঢুকে পড়েছে। ফলে রান্নাবান্নাসহ যাবতীয় কাজকর্মে মানুষের শিমাহীন কষ্টের সন্মুখিন পোহাতে হচ্ছে।

রাস্তাঘাট পানিতে ডুবে যাওয়ায় স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ মানুষের কর্মস্হলে আসা-যাওয়াতে বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

.

উপজেলার বেশ কিছু নিন্ম এলাকায় ঘরে হাটু পরিমান পানি ডুকে পড়েছে ফলে রান্নাবান্না করতে পারছে না বলে জনিয়েছে অনেকে। এছাড়া বাসাতে পানি ঢুকে মূল্যবান জিনিসপত্রও নষ্ট হয়ে যাচ্ছে। এই সমস্যার কারণে অনেকেই পানি নিষ্কাশনে সুষ্ঠু ব্যবস্থা না থাকায় জনপ্রতিনিধিদের দায়ী করছেন।

প্রবল বৃষ্টিতে বাসা বাড়ীতে পানি ঢুকে যাওয়ায় অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন মন্তব্য করছেন, দৈনিক আজাদী সীতাকুণ্ড প্রতিনিধি লিটন কুমার চৌধুরী লিখেছেন, চারিদিকে পানি আর পানি, পৌরসভার প্রতিটি এলাকায় পানিতে নিমজ্জিত, যেন কারো কিছু করার নাই।

এম এইচ রিফাত নামে একজন লিখেছেন, ” বৃষ্টির পানিতে থৈথে সীতাকুণ্ড পৌরসভা,যাওয়ার কথা কক্সবাজারে, বৃষ্টিতে যেতে পারিনি, কক্সবাজারের পানিতে গা ভাসাতে না পারলেও নিজের বাড়িতে উঠা পানিতে গা ভিজিয়েছি ”।

.

সাংবাদিক জাহাঙ্গীর আলম বিএসসি লিখেছেন,” সকালে ঘুম থেকে উঠে দেখি ঘরের ভিতর পানি থৈথৈ করছে,। সীতাকুণ্ডের সৈয়দপুর, বাড়বকুন্ড, বাঁশবাড়ীয়া, মুরাদপুর ইউনিয়নসহ বেশ কিছু এলাকায় পানিতে প্লাবিত।

জানা যায়, সীতাকুণ্ড পৌরসভার পেশকার পাড়া, নামার বাজার, দক্ষিন ইদিলপুর, যুবাইদিয়া মাদ্রাসা সড়ক, আমিরাবাদ থেকে নামার বাজার পুরো সড়ক, সোবহানবাগ, গোড়ায়োন রোড, বাড়বকুন্ড ইউনিয়নের ৫ নং ওয়ার্ড, মুরাদপুর ইউনিয়নের কিছু এলাকা, সৈয়দপুর ইউনিয়নের অন্তরখালী ও বাঁশবাড়ীয়া ইউনিয়নের উপকুলীয় এলাকা কয়েক ঘন্টার বৃষ্টিতে প্লাবিত হয়েছে।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    নৌকার কোন বিকল্প নাই। ?????