অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে যানবাহনে ভ্রাম্যমান আদালত, ৩১ হাজার টাকা জরিমানা

1
সীতাকুণ্ড(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
.

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন সীতাকুণ্ড এলাকায় বিভিন্ন যানবাহনের উপর এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অভিযান চলাকালে দেখা যায়, গাড়ির রেজিস্ট্রেশন নাই, ফিটনেস নাই, রোড পারমিট নাই, ইন্স্যুরেন্স নাই, ড্রাইভিং লাইসেন্স নাই সহ বেশ কিছু অভিযোগে এ জরিমানা করা হয়।
এ রোডে চলাচলকারী ৩১ সেইফ লাইন, মিনি ট্রাক, মিনি বাসে কাগজপত্র পরিক্ষা করে দেখা যায় মাত্র ৬ টি গাড়ির সঠিক কাগজপত্র পাওয়া যায়। অর্থাৎ দেড় ঘন্টার অভিযানে মাত্র ২০ ভাগ গাড়ির কাগজপত্র সঠিক পাওয়া যায়। বাকিদের কারো গাড়ির কাগজপত্র নাই এবং বেশিরভাগ ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স নাই,৪০% গাড়ির কোনো কাগজপত্রই নাই ।
এসময় ড্রাইভাররা অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনকে বলেন, স্যার জরিমানা করেন, মামলা দেন তবুও বিআরটিএ তে পাঠাইয়েন না,কারন সেখান থেকে কাগজ বের করা যায় না, বহুত কষ্ট। এ সময় মোটরযান অধ্যাদেশ এর বিভিন্ন ধারা লংঘনের দায়ে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।
১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    ভালো কাজ।