অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডের ত্রিপুরা পল্লীতে আরো ৭ শিশু আক্রান্ত

0
হাসপাতালে নেয়ার জন্য জড়ো হয়েছে আক্রান্ত শিশুদের পরিবার।

সীতাকুণ্ডের বার আউলিয়া পাহাড়ের ত্রিপুরা পাড়ায় আজ শুক্রবার (১৪ জুলাই) নতুন করে আরো ৭ জন শিশু অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছে।

এই শিশুগুলোর বয়স ৪  থেকে ১৪ বছরের মধ্যে। আক্রান্ত শিশুগুলোকে ফৌজদার হাটস্হ বিআইটিআইডিতে পাটানো হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

.

নতুন করে আক্রান্ত ৭ শিশুগুলো হচ্ছে, তৌফিক কুমার ত্রিপুরা (৪) মধু কুমার (৮) গীতা বাবু (১৪) শিমুল (২) হৃদয় (১০) রিমন (৪) রত্না (৮)। এই ৭ জন সহ এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা ৬৩ জনে দাড়িঁয়েছে । তারা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন আছে।

এর আগে গত এক সপ্তাহে এ ত্রিপুরা পল্লীতে কথিত অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু হয়।

আজ শুক্রবার সকালে উক্ত ত্রিপুরা এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, গায়ে জ্বরে আক্রান্ত শিশুদের নিয়ে তাদের মা-বাবারা হাসপাতালে যাওয়ার জন্য এক জায়গায় জড়ো হয়েছে।

ত্রাণ বিতরণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সকাল থেকে স্বাস্হ্য কমপ্লেসের ডাক্তাররা এখানে অবস্থান করে অসুস্থ্য রোগীদের দেখাশুনা করেছেন। সকালে সিভিল সার্জেন্ট আজিজুর রহমান সিদ্দীকীরসহ স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল টিম সেখানে উপস্হিত ছিলেন।

এদিকে আজ সকালে ত্রিপুরা পল্লীতে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন থেকে প্রত্যেক পরিবারের জন্য শুকনা খাবার দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে চাউল, আলু, তেল, ডাল, পেয়াজ, ডিমসহ অন্যান্য জিনিসপত্র। ত্রিপুরাদের মধ্যে এসব বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান মনির আহমেদ, এনামুল হক চৌধুরী, মেম্বার নাসির উদ্দিন, মোহাম্মদ আযম।