অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নওফেলের সভায় ছাত্রলীগের হাতে সাংবাদিক নাজেহালঃ সিইউজের নিন্দা

2
.

চট্টগ্রাম মহানগরীর নগরীর বাকলিয়া কেবি কনভেনশনে মঙ্গলবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক চৌধুরী মহিবুল হাসান নওফেল এর মতবিনিময় সভায় ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে উৎশৃঙ্খল ছাত্রলীগ কর্মীদের হাতে নাজেহাল হয়েছেন কয়েকজন ফটো সাংবাদিক ও বেসরকারী টেলিভিশনের ক্যামেরাম্যান।

প্রতক্ষ্যদর্শীরা জানান, সভায় নওফেল বক্তব্য রাখার সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা সভাস্থলের প্রবেশ করতে চাইলে মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের বাধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কর্তব্যরত টেলিভিশন ক্যামেরাম্যান ও ফটোগ্রাফাররা ছবি তোলার সময় মহিউদ্দিন চৌধুরী সমর্থিত ছাত্রলীগ কর্মীরা তাদের উপর হামলা চালিয়ে শাররীক নাজেহাল এবং ক্যামেরা চিনিয়ে নেয়। ছাত্রলীগ কর্মীদের হাতে হামলার শিকার ও নাজেহালের শিকার হয়েছেন গাজী টিভির ক্যামেরাপার্সন বাসু দেব, দৈনিক পূর্বকোণের সিনিয়র ফটো সাংবাদিক মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জুসহ কয়েকজন।

.

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের উচ্ছৃঙ্খল কর্মীরা হামলা চালিয়ে তাদের ক্যামেরা কেড়ে নিতে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে।

এ ঘটনায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) এই দুই সদস্য আহত হন। এদিকে সাংবাদিকের ওপর হামলা ও নাজেহালের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ছাত্রলীগের উচ্ছৃঙ্খল কর্মীদের হামলা এই দুই সাংবাদিক আহত হয়েছেন। তারা ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইননানুগ ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানান।

এদিকে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চট্টগ্রাম বিভাগী সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান অপর এক যুক্ত বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

*জলাবদ্ধতার অন্যতম কারণ অপরিকল্পিত নগরায়ন-ব্যারিস্টার নওফেল

 

২ মন্তব্য
  1. Kauser Parvin বলেছেন

    কে কে নাজেহাল হল?

    1. Saiful Islam Shilpi বলেছেন

      পূর্বকোণের ফটোগ্রাফার মঞ্জুর আলম মঞ্জু ভাইসহ আরো কয়েকজন।