অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখে আবারো ক্ষমতা দখলের চক্রান্ত করছে আ’লীগ

0
.

বিএনপির তথ্য ও গববেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী বলেছেন, নির্বাচন থেকে বিএনপিকে দূরে রেখে আবারো ক্ষমতা দখলের চক্রান্ত করছে আওয়ামীলীগ।কারণ তারা জানে ভোট হলে ৩০টি আসনও পাবে না। তিনি বলেন, আগামী নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনার অধীনে আর কোনো নির্বাচন হবে না। বাংলাদেশের মানুষ বিনা ভোটে ক্ষমতা দখলের নির্বাচন আর হতে দেবে না।

আজ শুক্রবার সকালে চট্টগ্রামের ফটিকছড়ির লেলাং ইসলামিয়া বাজারে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত ছাত্র সমাবেশে তিনি একথা বলেন।

ছাত্রদল নেতা এনামুল হকের সভাপতিত্বে ও এম হোসাইনের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্য বক্তব্য দেন ফটিকছড়ি উপজেলা বিএনপি নেতা ও লেলাং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সারোয়ার হোসেন, শফিউল আজম চৌধুরী, যুবদল নেতা আজম খান, বিএনপি নেতা জসিম উদ্দিন চৌধুরী, হেলাল উদ্দিন, ডাঃ হোসেন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সহ সভাপতি মোরশেদ হাজারী, ওসমান তাহের সম্রাট, মহসিন কলেজ ছাত্রদলের আহবায়ক ইয়াকুব সিফাত, যুগ্ম আহবায়ক শফিউল আলম, আলিফ উদ্দিন রুবেল, ফটিকছড়ি পৌর ছাত্রদল নেতা ইঞ্জিনিয়ার মুন্না, একরাম চৌধুরী, সাইমুনুল করিম,ফটিকছড়ি কলেজ ছাত্রদলের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন,সদস্য সচিব আল মামুন, ফটিকছড়ি উপজেলা ছাত্রদল নেতা কাজী রোমান, বেলাল বিন নুর, হাবিব শিকদার রুবেল, আবুল কালাম, রাব্বি কাইউম, রহমত উল্লাহ, যুবদল নেতা নাজিম উদ্দিন, হান্নান চৌধুরী, জামাল উদ্দিন প্রমূখ।

কাদের গনি চৌধুরী বলেন, যারা জনগনের ভোটাধিকার হরণ করে ক্ষমতা দখল করেছে তাদের অধীনে কোন নির্বাচন হতে পারেনা। যে নির্বাচনে মধ্যরাতের আগেই ব্যালট বাক্স পূর্ণ হয়ে যায়, ব্যালট পেপার ধানক্ষেতে পাওয়া যায় সেই নির্বাচন আর হবে না। অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনই হবে। আর সেই নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হবে। শেখ হাসিনার অধীনে সেই নির্বাচন কখনোই হবে না।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) যদি মনে করে ৫ জানুয়ারির মতো নির্বাচন করে অবৈধ ক্ষমতা ভোগ করবে, আর সেই সুযোগ বাংলার মাটিতে শেখ হাসিনা পাবে না। সেই বিদায় ঘণ্টা এখন বাজবে। এখন তারা কীভাবে বিদায় নেবেন আওয়ামী লীগকে সেটাই ভাবতে হবে। সহায়ক সরকার বা নিরপেক্ষ সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। সেই নির্বাচনে বিএনপি স্বতঃস্ফূর্তভাবে অংশ নেবে।