অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৯

0
.

গাজীপুরের কোনাবাড়ী নয়াপাড়া এলাকায় মাল্টিফ্যাবল নামক একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে নয় জনে দাড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে কারখানার চারতলা ভবনের নিচতলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

.

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম আল আমিন (৩০)। নিহতের বাড়ি কাশিমপুরের নয়াপাড়ায় এলাকয়। তাৎক্ষণিকভাবে বাকি হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদেরকে কোনাবাড়িরসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেয়া হয়েছে এবং আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস ও কারখানা সূত্রে জানা গেছে, সন্ধ্যা সোয়া ৭টার দিকে কারখানার চারতলা ভবনের নিচতলায় মাল্টিফ্যাবল পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। আগুন দ্রুত ফ্লোরে ছড়িয়ে পড়ে। প্রথমে কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১০টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ঘটনাস্থলে জয়দেবপুর, টঙ্গী, কালিয়াকৈর ও সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের সদস্যরা কারখানাটিতে উদ্ধার অভিযান চলছে।

.

ঘটনার সত্যতা নিশ্চিত করে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আক্তারুজ্জামান বলেন, বয়লার বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত আট জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম, পুলিশ ও র‌্যাবের  ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।