অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দ্বিতীয় দিনে পতেঙ্গা সমুদ্র সৈকতে দর্শনার্থীদের ঈদ আনন্দ

0
.

‘ঈদ’ এ যেন পবিত্র ধর্ম প্রাণ মুসলমানদের অসীম আনন্দে ঘেরা একটি শত প্রতিক্ষার দিন। এই ঈদ বয়ে আনে অনাবিল আনন্দ। আর এই আনন্দ উপভোগ করতে সকল ধর্ম বর্ণের মানুষ পায় ঈদের ছুটি।

ঈদের এই ছুটি ও আনন্দ উপভোগ করতে চট্টগ্রামের বিনোদন কেন্দ্র গুলোতে তাই দেখা মেলে দর্শনার্থীদের উপছে পড়া ভীড়ে আনন্দে মেতে উঠার দৃশ্য।

ঈদে নতুন জামা-কাপড় পড়ে ঘুরে বেড়ানোর মজাটাই যেন অন্যরকম আনন্দের অনুভূতি আবার তা যদি হয় কোন বিশাল সমুদ্র সৈকত কে স্বাক্ষী করে । তাইতো হাজারো দর্শনার্থীদের নিয়ে ঈদের দ্বিতীয় দিনে মেতে উঠেছে নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকত।

‘ঈদের দ্বিতীয় দিন’ মন খুলে প্রিয় মানুষ ও পরিবারকে নিয়ে ঘোরার জন্য যেন উত্তম একটি দিন। ভাবছেন কেন বলছি এমন কথা। চলুন তাহলে পাঠক ডট নিউজকে দেওয়া কিছু দর্শনার্থীর বক্তব্য শোনা যাক।

মো:ইউসুফ ও তার বন্ধু রাসেল কেমন উপভোগ করছেন আজকের এই দিনটি এই বিশাল সমুদ্রের পাড়ে এসে?

.

প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে তারা জানান, ভাই সত্যি খুব আনন্দ লাগছে। পরিবার সহ অনেক আনন্দ করছি আজকে।

আজতো প্রচুর ভীড়, এমন ভীড়েও কি আনন্দ উপভোগ করতে পারছেন ? কোন সমস্যা পোহাতে হয়নিতো? আর আজকেই কেন বের হলেন ঈদের দিনে এখানে ঘুরতে এলে কি আরো বেশি ভালো লাগতো না?

প্রতিবেদকের এতগুলো প্রশ্নের উত্তর যেন তারা এক বাক্যেই প্রকাশ করে বলে, না ভাই ঈদের দিন আত্মীয় স্বজন বন্ধু বান্ধবের ঘরে ঘুরে বেড়াবার জন্যই অন্যতম আর তাইতো আজ ঈদের দ্বিতীয় দিন পরিবার নিয়ে বের হয়েছি ঘুরে বেড়াবার জন্য তাছাড়া অধিক দর্শনার্থী থাকায় ভালোই লাগছে কোন সমস্যা পোহাতে হয়নি

ঈদ আনন্দ মাটি করতে নারাজ অন্য ধর্মালম্বীরাও। আবার হয়তো ভাবছেন এ কেমন কথা বলছে প্রতিবেদক !

চলুন এবার শুনে আসা যাক পাঠক ডট নিউজের প্রতিবেদকের সাথে রাঙামাটির কে কে রয় সড়ক থেকে আসা রিংকু চাকমার দেওয়া কিছু বক্তব্য।

.

ঈদ আনন্দ কতটা উপভোগ করছে পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে আসা দর্শনার্থীদের দেখতে এসে প্রতিবেদকের নজরে পড়ে একটি চাকমা পরিবার। তাদের কাছে গিয়ে তাই জানতে চাওয়া অন্য একটি ধর্মের খুশির দিন আপনারা কেমন উপভোগ করছেন?

প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে রিংকু চাকমা জানায়, আমি চট্টগ্রামের সিইপিজেডের একটি পোশাক কারখানায় কাজ করি। আর তার সুবাধে অন্য সবার মত এই ঈদে আমারও মেলে বিশাল বন্ধ। গ্রামে এই ছুটি কাটাতে একদমই ভালো লাগে না। তাই গ্রাম থেকে ভাই-বোন, মা কে বললাম চট্টগ্রাম চলে আসতে। তাদের চট্টগ্রামের সকল সুন্দর জায়গা গুলো ঘুরে দেখাবো বলে। আর অন্য ধর্মের বলে নয় প্রতিটি ঈদেই বেশ আনন্দ করি। আজকেও পুরো পরিবারকে নিয়ে বের হয়ে আমার বেশ আনন্দ লাগছে এত লোকের ভীড়ে যা অন্য কোন সময় বের হলে লাগে না।

এছাড়াও ঈদের আনন্দকে আরও বৃদ্ধি ও শিশুদের কথা মাথায় রেখে সমুদ্র সৈকতের পাড়ে নাগর দোলা সহ মৃত্যু কুপ মোটর সাইকেলের সার্কাসেরও আয়োজন রয়েছে যা আপনাকে সত্যি খুব আনন্দ ঘন সময় কাটাতে সাহায্য করবে।

সত্যি এই বিশাল সমুদ্র আর ঈদ আনন্দকে ঘীরে দর্শনার্থীদের ভীড়ে যেই আসুক না কেন ‘ওরে নীল দরিয়া’ গানটি গাইতে গাইতে সত্যিই হারিয়ে যেতে ইচ্ছে করবে আপনাদেরও।