অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্ষমতার মোহে আ’লীগ উম্মাদ হয়ে গেছে-মীর নাছির

0
.

মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে রাঙ্গামাটি যাবার পথে রাঙ্গুনিয়ায় বিএনপির প্রতিনিধি দলের গাড়ী বহরে নগ্ন হামলা প্রতিবাদে এবং চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিএনপি।

আজ সোমবার বিকালে নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনের সামনে মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ উদ্যোগে এ সমাবেশের আগে অনুষ্ঠিত হয়েছে বিক্ষোভ মিছিল। প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে নেতা কর্মীরা  স্বত:স্ফুতভাবে মিছিলে অংশ নেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, একতরফা নির্বাচনের আওয়ামী লীগের খায়েশ এদেশের জনগণ আর পূরণ হতে দিবে না। খালেদা জিয়াকে বাদ দিয়ে বাংলাদেশে আর কোন নির্বাচন হতে দেওয়া হবে না। 

মীর নাছির বলেন, ক্ষমতার মোহে আওয়ামী লীগ উম্মাদ হয়ে গেছে। বাকশালের মন্ত্রে দীক্ষিত আ’লীগ স্বৈরাচার এর চেয়েও ভয়াবহ রূপ ধারণ করেছে। দেশের মানুষের নিরাপত্তা বলতে আর কিছুই বাকি রইল না। মহাসচিব পর্যায়ে হামলা করে আ’লীগ তাদের পুরানো রূপে ফিরে গেছে।

তিনি বলেন বিএনপি নির্বাচনমুখী দল। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। অন্যথায় বিএনপিকে বাদ দিয়ে আবারও কোন নির্বাচনের চেষ্টা করা হলে এর পরিণাম শুভ হবে না।

দক্ষিণ জেলা বিএনপি‘র সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

সমাবেশে আরো বক্তব্য রাখেন চাকসু ভিপি নাজিম উদ্দিন, দক্ষিণ জেলার এনামুল হক এনাম, উত্তর জেলার এম এ হালিম, অধ্যাপক ইউনুছ চৌধুরী, নুরুল আমিন, সেকান্দর চৌধুরী, নগর বিএনপি‘র মো: আলী, এস এম সাইফুল আলম, হারুন জামান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, মনোয়ারা বেগম মনি, জেলী চৌধুরী, কামরুল ইসলাম, কাউন্সিলর হাশেম, কাউন্সিলর মাহাবুব, মোস্তাফিজুর রহমান, সবুক্তগীন ছিদ্দিকী মক্কী, ছাত্রদলের সাইফুর রহমান শপথ, সরওয়ার উদ্দিন সেলিম, বেলায়েত হোসেন বুলু, জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, এইচ এম রাশেদ, আলী মুতুর্জা খান, জমির উদ্দিন নাহিদ, মামুনুর রশিদ মামুন, ওয়ার্ড বিএনপি নেতা এস এম মফিজউল্লাহ, সাইফুর রহমান বাবুল, শওকত আজম খাজা, আলাউদ্দিন আলী নূর, হাজী নবাব খান, নাজিম উদ্দিন, মঞ্জুরুল আলম, এম এ হালিম, সাব্বির আহমদ, হাবিবুর রহমান চৌধুরী, আলহাজ্ব মো: তৈয়ব, মো: মহিউদ্দিন, মো: সালাউদ্দিন, সিহাব উদ্দিন মুবিন প্রমুখ।