অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আওয়ামীলীগ শুধু স্বপ্ন দেখে, আর বিএনপি বাস্তবায়ন করে-আমীর খসরু

3
.

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আরেকটি নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে। আওয়ামীলীগ শুধু স্বপ্ন দেখে, আর বিএনপি বাস্তবায়ন করে।
তিনি মঙ্গলবার (১৩ জুন) সন্ধ্যায় নগরীর কালামিয়া বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৩৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ আজ প্রস্তুতি নিতে শুরু করেছে, এই প্রস্তুতি হচ্ছে শেখ হাসিনাকে বিদায় করার প্রস্তুতি। যাদের ব্যবহার করে সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে তারাও বুঝে গেছে জনগণ কোনদিকে আছে, তারা আরও বুঝতে পেরেছে দেশের জনগণকে আর ঠেকানো সম্ভব হবে না। তাই তারাও আস্তে আস্তে দূরে সরতে শুরু করছে।

আমীর খসরু বলেন, আওয়ামীলীগ অস্বস্তিতে ভূগছে। তারা বুঝছে তাদের দিন ফুরিয়ে গেছে। তাই তাদের নেতারা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য রাখছে। এইসব বক্তব্য প্রমাণ করে তারা নার্ভাসনেসে ভূগছে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ যে প্রক্রিয়ায় ক্ষমতায় টিকে আছে তা আর কাজ করছে না। তারা বুঝতে পারছে নির্বাচন, আন্দোলন কোনটাতেই তারা পারবে না। আওয়ামীলীগ ভিশন-২০৩০ কে ভয় পাচ্ছে। কারণে এখানে সাধারণ জনগণের কথা রয়েছে। ভিশনে স্বাস্থ্য সম্পর্কে বিএনপি যে ধারণা দিয়েছে তাতে নি¤œ মধ্যবিত্ত সকলের যার যার এলাকায় প্রত্যেকের নিবন্ধিত একজন ডাক্তার থাকবে। তাদের সমস্ত চিকিৎসা বিনা পয়সায় নিশ্চিত করা হবে। প্রত্যেকটি ঔষুধ বিনামূল্যে বিতরণ করা হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি, সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক সুকোমল বড়–য়া বলেন, দেশ আজ মহা সংকটে। এই সংকট থেকে উত্তরণে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা বাবু সঞ্জীব চৌধুরী বলেন, দেশের জনগণ শান্তি চায়। এই শান্তি ফিরিয়ে আনতে হলে আওয়ামীলীগকে বিদায় করতে হবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেন, চট্টগ্রামের সাথে জিয়া ও জিয়া পরিবারের আত্মার সম্পর্ক। চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করে বাংলাদেশের সাধারণ মুক্তিকামী মানুষকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেন। এই চট্টগ্রাম থেকেই আগামী দিনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন শুরু হবে। এই আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়তে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মহসিন জিল্লুর, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

দক্ষিণ জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক আলী আব্বাস এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা জামায়াত ইসলামের আমির মো. ইসহাক, দক্ষিণ জেলা বিএনপি’র সহ-সভাপতি এনামুল হক এনাম, সহ-সভাপতি আলমগীর কবির চৌধুরী, সাবেক সিনিয়র সহ-সভাপত্বি মোশাররফ হোসেন, দক্ষিণ জেলা জামায়াত ইসলামের নায়েবে আমীর নুরুল্লাহ বাহার, বোয়ালখালী উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি চেয়ারম্যান আজিজুল হক, জেলা বিএনপি’র সহ-সাধারণ সম্পাদক এড. নুরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এড. মুহাম্মদ কাশেম চৌধুরী, বোয়ালখালী পৌরসভা বিএনপি’র সভাপতি মেয়র হাজী আবুল কালাম আবু, বন্দর থানা বিএনপি’র সভাপতি এম. এ আজিজ, ডবলমুরিং থানা বিএনপি’র সভাপতি এস.এম সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপি নেতা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, আনোয়ার হোসেন লিপু, চন্দনাইশ বিএনপি নেতা সাইফুল্লাহ বাহার, লোহাগাড়ার সাজ্জাদ হোসেন, সাতকানিয়ার অধ্যাপক এহসান মৌওলা, বাঁশখালী পৌরসভার রাসেল ইকবাল মিয়া প্রমুখ।

৩ মন্তব্য
  1. Mohammad Janealom বলেছেন

    এই বেড়া মনে হয় জাগি জাগি হোয়াপত দেকের

  2. Md Noman Chowdhury বলেছেন

    পবিএ রমজানে ও কি মিথ্যা বলবি?তোরা কি সত্যিকার মুসলিম।

  3. Md Askander বলেছেন

    বি এন পি হল দোকাবাজী দল