অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জঙ্গিরা যাতে ঘাঁটি গাড়তে না পারে সর্তক থাকতে নির্দেশ চট্টগ্রাম জেলা প্রশাসকের

1
.

চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলেও যাতে জঙ্গিরা ঘাঁটি গাড়তে না পারে সেজন্য ওইসব এলাকার নিয়মিত খোঁজখবর নেওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান।

আজ রবিবার (১১ জুন) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক আইনশৃংখলা কমিটির সভায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এ নির্দেশনা দেন।

জেলা প্রশাসক বলেন, ‘জঙ্গিবাদ বাংলাদেশে কখনোই শেকড় গাড়তে পারবে না। তারপরও সবাইকে খোঁজখবর রাখতে হবে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে, যেখানে মানুষকে ব্রেইনওয়াশ করার সুযোগ নেয় জঙ্গিরা।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মাঝে জঙ্গিবাদের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতনতা তৈরি করতে হবে। লিফলেট বিতরণের মাধ্যমে জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে প্রচারণা চালানো হবে।’এসময় আগের সভায় নেওয়া সিদ্ধান্ত এখনও বাস্তবায়ন না হওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

জেলা প্রশাসক বলেন, ‘আমরা প্রতিবার আসবো, সমস্যা নিয়ে আলোচনা করবো, কিন্তু সমাধানের জন্য সিদ্ধান্ত বাস্তবায়ন করবো না। তা হবে না। নির্ধারিত সময়ের মধ্যেই আগের সভায় নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে।’

জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, জেলা সিভিল সার্জন আজিজুর রহমান ছিদ্দিকী, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদসহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও সরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, ‘আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত ৭ জুন থেকে জেলায় বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। অভিযানে এ পর্যন্ত বিভিন্ন অপরাধে জড়িত থাকার দায়ে ১৬টি থানায় মোট ৭৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।’

সভায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্ট যানজট নিয়ে আলোচনা করা হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভূইয়া বলেন, ‘ওজন পরিমাপক যন্ত্রকে ঘিরে প্রতিনিয়ত মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। যানজটের কারণে এই রুটের ভ্রমণকারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় বলেও তিনি জানান।

১ টি মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    পুরান কাহিনী ভাল লাগে না।