অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার তথ্য আ’লীগের মিথ্যা প্রচার -নোমান

1
.

সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, ৭% প্রবৃদ্ধি অর্জনের যে দাবী সরকার করছে তা কল্পনা প্রসূত, কারন যে দেশ ৭% প্রবৃদ্ধি অর্জন করে সে দেশের নাগরিককে অভাবের তাড়নায় অর্ধাহারে ও অনাহারে জীবনযাপন করতে হয় না। অচিরেই বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার যে প্রচার আওয়ামীলীগ চালাচ্ছে তা সম্পূন্ন মিথ্যা এবং বানোয়াট, কারন বাংলাদেশ যদি সত্যিকার অর্থে ৭% প্রবৃদ্ধি অর্জন এবং মধ্য আয়ের দেশে পরিণত হত তাহলে বিদেশীরা এখানে চাকুরীর জন্য আসত কিন্তু বাংলাদেশের নাগরিকদের জমিজমা বিক্রি করে চাকুরী করার জন্য বিদেশ যেতে হত না।

তিনি আজ বুধবার বিকেল ৪টায় নগরীর রীমা কমিউনিটি সেন্টারে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬’তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল নোমান একথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন। আওয়ামীলীগ গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। একেকটি মেগা প্রকল্পে একাধিকবার উন্নয়ন ব্যয় বাড়িয়ে সে টাকা তারা বিদেশে পাচার করছে।

নোমান বলেন, নিজেদের কৃতিত্ব দেখানোর জন্য সরকার বৈদেশিক সাহায্য ছাড়া অভ্যন্তরীণ উৎস থেকে পদ্মা সেতুতে অর্থায়ন করেছে, যার ফলশ্রুতিতে বাংলাদেশের অর্থনীতিতে বিরুপ প্রতিক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে এবং আরো হবে।

নোমান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন অগ্রসর চিন্তার অধিকারী। তাঁর ১৯ দফা কর্মসূচী ছিল যুগান্তকারী। তিনি ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক, শ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা এবং রণাঙ্গনের শ্রেষ্ঠ সেনাপতি। দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসলে কিভাবে রাষ্ট্র পরিচালনা হবে তার সুষ্পষ্ট ধারনা দিয়ে ভিশন-২০৩০ ঘোষনা করেছেন। ভিশন-২০৩০ অনুযায়ী রাষ্ট্র পরিচালিত হলে বাংলাদেশ অচিরেই মধ্য আয়ের দেশে পরিণত হবে এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জন করবে।

আবদুল্লাহ আল নোমান জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদেরকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে বলেন, অতীতের মত জাতীয়তাবাদী ছাত্রদলকে আন্দোলনের অগ্রভাগে থাকতে হবে। তিনি বলেন, আন্দোলনে বিজয়ী হতে পারলে দেশে সহায়ক সরকারের অধীনে নির্বাচন হবে এবং বিএনপি ক্ষমতায় আসবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রমিক বিষয়ক সম্পাদক এ.এম. নাজিম উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মীর হেলাল, দক্ষিন জেলা বিএনপির সাবেক সভাপতি আহমদ খলিল খান, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাবেক যুগ্ন-সম্পাদক এম.এ. সবুর, এডভোকেট আবদুস সাত্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর সিদ্দিক আহমদ চৌধুরী, অধ্যাপক শফিকুল ইসলাম, বিএনপি নেতা আলহাজ্ব ইদ্রিছ মিয়া, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহবুব আলম, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোজাফ্ফর আহমদ চৌধুরী টিপু, ইউনুচ চৌধুরী, ডাক্তার খুরশীদ জামিল, কাজী বেলাল, মোহাম্মদ আলী, আহমেদুল আলম রাসেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি মোহাম্মদ সেলিম, এম.আর. চৌধুরী মিল্টন, আমিনুল ইসলাম তৌহিদ, মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু, উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদ আফসার জুয়েল, সাধারণ সম্পাদক মনিরুল আলম জনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি খোরশেদ আলম শাওন, ওয়াহিদ আমান খাঁন, মাকসুদুর রহমান শাকিল, ইকবাল বাহার ও সাংগাঠনিক সম্পাদক আবদুল্লাহ আল নোমান প্রমূখ।

১ টি মন্তব্য
  1. Nazim Uddin Ahmad বলেছেন

    এটা বানোয়াট। দেশ ৯৭/৯৮ সালে ফিরে গেছে। রাজনীতি ৭৪/৭৫ সালে ফিরে গেছে।