অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়তে সরকার কাজ করছে- জেলা প্রশাসক

1
.

চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী বলেছেন, অসহায় প্রতিবন্ধী ও বয়স্ক লোকদের জীবনমান উন্নয়ন এবং ক্ষুধা ও দরিদ্র মুক্ত দেশ গড়তে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করছে। প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি প্রদানের মাধ্যমে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীগন তাদের পড়ালেখা খরচ চালাতে সহায়ক হচ্ছে। সামাজিক নিরপত্তা বেষ্ঠনী তৈরীতে বিভিন্ন ভাতা কার্যক্রম সরকারের যুগান্তরী পদক্ষেপ।

তিনি আজ রবিবার সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম শহর সমাজসেবা কার্যালয় -৩এর উদ্যোগে নগরীর দেবপাহাড়স্থ কার্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি ও বয়ষ্ক ভাতার বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জেলা প্রশাসক আরো বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনী তৈরিতে সরকার নানামুখী ভাতা কার্যক্রম পরিচালনা করছে। ইতিমধ্যে বর্তমান সরকার বয়স্ক ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, হিজড়া ভাতা, দলিত ও হরিজন ভাতা, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি,দলিত হরিজন ও বেদে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম চালুর মাধ্যমে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন, আগামীতে আরো ভাতার সংখ্যা বৃদ্ধি করে জনগনের দোড়গোড়ায় পৌছে দেওয়ার জন্য সরকার বদ্ধপরিকর।

শহর সমাজসেবা সমন্বয় পরিষদ-৩ এর সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার জনাব কামরুল পাশা ভূইঁয়া এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক বন্দনা দাশ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সমাজকল্যাণ পরিষদ বাংলাদেশ এর সদস্য ও সমন্বয় পরিষদ-৩ চট্টগ্রামের সভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, জেলা সমাজসেবা কার্যালয় চট্টগ্রামের সহকারী পরিচালক ওমর ফারুক।

সমাজসেবা অফিসার মোহাম্মদ কামরুল পাশা ভুইঁয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয় পরিষদ-৩ এর যুগ্ম সম্পাদক মোরশেদুল ইসলাম চৌধুরী, কোষাধক্ষ্য অধ্যক্ষ ড. সানাউল্লাহ, সদস্য জনাব আবুতাহের, শাহিন শিরিন, শাহিন আক্তার বিউটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ১১৯জন প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি ও ৪৫জন বয়ষ্ক লোকের মাঝে চেক ও ভাতা বই বিতরন করেন।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    এই মিথ্যার শেষ কোথায়???