অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে আত্মহত্যাকারী যুবকের লাশ সাড়ে ৭ মাস পর কবর থেকে উত্তোলন

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
চট্টগ্রামের সীতাকুণ্ডে আত্মহত্যাকারী এক যুবকের মরদেহ দীর্ঘ সাড়ে ৭ মাস পর আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করেছে পুলিশ। সাইফুল ইসলাম চৌধুরী (১৭) নামে এ যুবক উপজেলার জোড়আমতল চৌধুরী বাড়ি এলাকার মো. দিদারুল আলমের ছেলে।

 নিহত যুবকের মায়ের অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার (৩১ মে) সকাল ১১ টায় উপজলার জোড়আমতল এলাকার চৌধুরী বাড়ি সংলগ্ন কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিনের উপস্থিতিতে এ লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠনো হয়েছে বলে জানান পুলিশ।

স্থানীয় সুত্রে জানাগেছে, গত বছরের ১৫ সেপ্টেম্বর রহস্যজনক কারনে সীতাকুণ্ড জোড়আমতল চৌধুরী বাড়ির যুবক সাইফুল নিজ কক্ষের ভেতরে বিষপানে আত্মহত্যা করে। এ সময় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন শুক্রবার বিকালে তার মৃত্যু হয়।

.

এদিকে এ ঘটনার পর নিহত সাইফুলের লাশ ময়নাতদন্ত ছাড়া পারিবারিকভাবে দাফণ করা হলেও ছেলের এমন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারেনি তার মা রাজিয়া বেগম। তিনি অভিযোগ করেন, তার ছেলে বিষপান করেনি থাকে বিষ দিয়ে হত্যা করা হয়েছে।

তিনি ঘটনার সপ্তাহখানেক পর তার নিজ স্বামী, সতীন ও ননদসহ ১০জনকে আসামী করে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ অপেক্ষার পর চলতি বছরের ২৪ এপ্রিল আদালতের আদালত মামলাটি এজাহারভূক্ত করতে সীতাকুণ্ড মডেল থানাকে নির্দেশ প্রদান করেন।

গত ২৫ এপ্রিল মামলাটি পূণঃতদন্ত ও নিহতের লাশ ময়নাতদন্তের জন্য আদালতের কাছে অনুমতি প্রার্থনা করেন সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক ইকবাল।

.

সর্বশেষ গত ১৭ মে আদালত নিহত যুবকের লাশটি উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ প্রদান করেন আদালত।

অবশেষে আদালতের নির্দেশে বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহল আমিনের উপস্থিতিতে নিহত সাইফুলের মরদেহ উত্তোলন করে মর্গে প্রেরন করা হয়।

সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক ইকবাল জানান, “হত্যা মামলার পূনঃতদন্তের জন্য আমরা আদালতের কাছে নিহতের লাশের ময়নাতদন্তের আবেদন করি। আদালতের অনুমতিক্রমে বুধবার দুপুরে নিহতের লাশটি কবর থেকে উত্তোলন করে মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোট পেলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।”

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    কি পাবে?