অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিএমপির ট্রাফিক সপ্তাহ: নগরীতে বর্ণাঢ্য সাইকেল র‌্যালী

0
.

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) চলমান ট্রাফিক সপ্তাহ উপলক্ষে বুধবার নগরীতে বের করা হয় বর্ণাঢ্য সাইকেল র‌্যালী। সকাল সাড়ে ৯টার দিকে নগরীর দামপাড়া ওয়াসা মোড় থেকে শুরু হয়ে র‌্যালীটি আলমাস-মেহেদীবাগ-প্রবর্তক মোড়-দুই নং গেইট হয়ে পুনরায় ওয়াসার মোড়ে এসে শেষ হয়।

র‌্যালীতে নগরীর বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ২০০ সাইক্লিস্ট অংশগ্রহণ করেন। এশিয়ান ইউনিভার্সিটির বিদেশী ছাত্র-ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত। ট্রাফিক আইনের বিভিন্ন স্লোগান সম্বলিত টি-শার্ট পরে ফেস্টুন হাতে অংশ নেয় তারা। র‌্যালিটি রাস্তার দুই পাশে উপস্থিত জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়। মূলতঃ ট্রাফিক সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যেই এই র‌্যালীর আয়োজন করা হয় বলে জানান, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব দেবদাস ভট্টাচার্য্য।

.

র‌্যালীতে নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্য্য, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোঃ সুজায়েত ইসলাম সহ সিএমপির পুলিশ কর্মকর্তা।

গত ২২ মে থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহ শেষ হবে আগামীকাল ২৫ মে বৃহস্পতিবার। ট্রাফিক সপ্তাহের অংশ হিসেবে এই শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এ শোভাযাত্রার মূল লক্ষ্য হল জনগণকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করা।