অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামিনে মুক্ত চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম

1
.

পুলিশের উপর হামলার মামলায় আদালত থেকে জামিন পেয়ে কারাগার থেকে মুক্তি পেয়েছেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম। ৩৭দিন কারাগারে থাকার পর ২৩ মে মঙ্গলবার সন্ধ্যায়  মুক্তি লাভ করেন।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে করা ষড়যন্ত্রের অংশ হিসেবে কলেজ দু’টিতে ছাত্রলীগ প্রতিষ্ঠার মূল কারিগর মাহমুদুল করিমকে মিথ্যা মামলায় আটক করা হয় গত ১৪ এপ্রিল। দীর্ঘ ৩৭দিনের আইনী লড়াইয়ের পর আজ সন্ধ্যা ৬টায় জামিনে মুক্তি পান তিনি। এসময় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে শহীদ মিনার পর্যন্ত এক আনন্দ মিছিল করা হয়।

মিছিল পরবর্তী সমাবেশে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাবেদুল ইসলাম জিতুর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন কোতোয়ালী থানা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর, মহানগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, নগর যুবলীগ নেতা মো: জাহেদ, দেলোয়ার হোসাইন, ।

এসময় কারামুক্ত ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম বলেন, ‘কি এক অদৃশ্য ধুম্রজালের শিকার হয়ে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় কারা বরণ করেছি জানি না। যারা চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজকে আবারো জামায়ত-শিবিরকে তুলে দিতে চাই তাদের সাথে কখনোই আপোষ নয়’। এসময় তিনি দু’কলেজের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে সকল ষড়যন্ত্র প্রতিহতের ঘোষণা দেন এবং তার কারামুক্তি আন্দোলনে সোচ্চার থাকা সকল নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের জন্য কারাগার কোনো নতুন স্থান নয়। অধিকার আদায়ের আন্দোলনে মাহমুদুল করিমরা অতীতের মতো ভবিষ্যতেও ত্যাগ দিতে পিছপা হবে না।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের সঞ্চালনায় উক্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন এম.ই.এস. কলেজ ছাত্রলীগ নেতা শাহাদাত হোসেন পারভেজ, নোমান চৌধুরী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা তারেক হোসাইন, ইউসুফ কবির, মহিউদ্দিন, সাদ্দাম হোসেন, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা কাজী নাঈম, মাইমুন উদ্দিন মামুন, আনোয়ার পলাশ, ফখরুজ্জামান আল ফয়সাল, কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা জোবাইদুল আলম আশিক, চকবাজর থানা ছাত্রলীগ নেতা সিয়াম।

১ টি মন্তব্য
  1. Md Noman Chowdhury বলেছেন

    স্যালুট