অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় জামায়াত নেতার দাফন সম্পন্ন

1

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়ন জামায়াতে ইসলামীর সাবেক আমীর ও পদুয়া মাদ্রাসার প্রাক্তন শিক্ষক মাস্টার আব্দুল মাবুদ (৬০) দাফন সম্পন্ন হয়েছে। আজ জুমাবার সকাল ১১টায় পদুয়া সিকদার দিঘী জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

জানাযায় ইমামতি করেন বিশিষ্ট আলেম ও পদুয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা শামসুদ্দীন সাহেব। এর আগে গতকাল বৃহষ্পতিবার সন্ধ্যায় মাস্টার আব্দুল মাবুদ ইন্তেকাল করেন।

আব্দুল মাবুদ সাহেবের কর্মজীবন শুরু হয় শিক্ষকতা দিয়ে, আশির দশকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসাবে নিয়োগ পান তিনি, পরবর্তীতে বেশ কিছুদিন সিঙ্গাপুরে প্রবাস জীবন অতিবাহিত করেন। নব্বই দশকে পর পর তিনবার পদুয়া ইউনিয়ন জামায়াতের দায়িত্ব পালন করেন।

.

মৃত্যুকালিন সময়ে মরহুম মাবুদ সাহেব পদুয়ায় মাদ্রাসার শিক্ষক ছিলেন। তাহার বড় দুই ছেলে মধ্যপ্রাচ্যে প্রবাসী ।

পদুয়া বাজারের পশ্চিম পাশে বদুর পাড়ার বাসিন্দা মরহুম মাস্টার সাহেব শান্ত শিষ্ট ও ভাল মানুষ হিসাবে এলাকায় সুনাম রয়েছে

জানাজাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন-চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমীর জাফর সাদেক, দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, বর্তমান ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন, কাজী নুরুল আলম ও জামায়াত নেতা মাওলানা আবুল কালাম প্রমুখ।

এদিকে এ বর্ষিয়ান রাজনীতিকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক এমপি আ ন ম শামশুল ইসলাম। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

১ টি মন্তব্য
  1. ইবাদত কল্থ ষ্ঠোর বলেছেন

    এইঠা আমার বড় ভাই