অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ১৫ ভরি স্বর্ণালংকার ও মোবাইল ফোন সহ ছদ্মবেশী কাজের বুয়া গ্রেফতার

0
গ্রেফতার হওয়া নাছিমা বেগম।

কখনো রাবেয়া, কখনো বকুল আবার কখনো নাছিমা এ রকম অসংখ্য নাম পরিচয় দিয়ে কাজের বুয়া সেজে বিত্তশালী, ব্যবসায়ী পরিবারে চাকুরী নিয়ে সুযোগ বুজে পরিবারের স্বর্ণালঙ্কার ও অন্যান্য মূল্যবান মালামাল চুরি করে পালিয়ে যাওয়াই পেশা তার।

.

পুলিশের হাতে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ও দামী আইফোনসহ ধরার পড়ার পর এমন স্বীকারোক্তি দিয়েছেন খাগড়াছড়ির নাছিমা খাতুন (২৫)।

চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন নয়াবাজার এলাকার নূর মোহাম্মদ চেয়ারম্যান এর ভাড়া ঘর থেকে বুধবার মধ্যরাতে গ্রেফতার করা হয়েছে নাছিমাকে। এসময় পুলিশ তার হেফাজত থেকে উদ্ধার করেছে ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও আইফোন ফোন।

গ্রেফতার হওয়া নাছিমা খাতুন খাগড়াছড়ির সদর থানার, বাইল্যাছড়ি গ্রামের সোহেল আলমের স্ত্রী।

পুলিশ জানায়, ১৭ই মে চট্টগ্রামের ইপিজেড থানায় গ্রেফতারকৃত কাজের বুয়া নাছিমা খাতুনের বিরুদ্ধে চুরির আভিযোগ করেন ইপিজেড থানার তালতলা নিবাসী আছাদ উদ্দিন।

বাদী আছাদ উদ্দিন নাছিমার বিরুদ্ধে নগদ এক লক্ষ টাকা, একটি আইফোন ও ৩৫ ভরি স্বর্ণালংকার চুরির মামলা দায়ের করে। যার আনুমানিক মূল্য প্রায় ১৭ লক্ষ টাকা।

বাদীর দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে তাকে আটক করে তার হেফাজতে থাকা ১৫ ভরি স্বর্ণালংকার সহ চুরি যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করেছে।

এব্যাপারে ইপিজেড থানার এস আই ও মামলাটির তদন্তের কর্মকর্তা গোলাম মোহাম্মদ নাছিম পাঠক ডট নিউজকে জানায়, গ্রেফতার হওয়া নাছিমা খাতুন পেশায় কাজের বুয়া হিসেবে পরিচয় দিলেও মূলত সে একজন ছদ্মবেশি ঘর চোরা।
এমনি তথ্য আছে আমাদের কাছে। সে কৌশল বুঝে কখনো রাবেয়া, কখনো বকুল আবার কখনো নাছিমা বেগমসহ একাধিক নাম ঠিকানা ব্যবহার করে বড়লোকদের বাসায় গৃহ পরিচালিকার কাজ নেয়। কিছুদিন পর সুযোগ বুঝে বাসার মূল্যবান মালামাল চুরি করে পালিয়ে যায়। পরবর্তীতে ক্ষতিগ্রস্থ্যরা তার দেয়া ঠিকানায় খোঁজ নিতে গিয়ে দেখে সে ঠিকানায় ঐ নামে আসলে কেউ নাই।

পরে এই নারী অন্য জায়গায় নতুন নামে বুয়ার কাজ নেয়। তদন্তের কর্মকর্তা গোলাম মোহাম্মদ নাছিম আরো বলেন, এ ছদ্মবেশী নারীর পিছনে অন্যকোন চক্র রয়েছে কিনা এখনো জানা যায়নি। তাকে হেফাজতে এনে তা বের করতে হবে।

আজ বৃহস্পতিবার গ্রেফতারকৃত নাছিমাকে আদালতে পাঠানো হবে।