অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নারায়নগঞ্জে ৪ খুনের রায়ে ২৩ জনের মৃত্যুদণ্ড

0
.

নারায়ণগঞ্জের আড়াইহাজারে আলোচিত চার খুন মামলায় ২৩ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন নাহারের আদালতে এ রায় ঘোষণা করা হয়।

এর আগে গত ৪ মে এ মামলার প্রধান আসামি আবুল বাশার কাশুসহ ১৯ জনকে কারাগারে পাঠিয়ে রায় ঘোষণার দিন নির্ধারণ করে আদালত। এ মামলায় মোট ২৩ আসামির মধ্যে চারজন পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০০২ সালের ১২ মার্চ বিলুপ্ত সদাসদি ইউনিয়নের (বর্তমান গোপালদী পৌরসভা) তৎকালীন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বাশার কাশুর নির্দেশে আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলামের ছোট ভাই আ. বারেক, তার ফুফাতো ভাই বাদল, আওয়ামী লীগ কর্মী ফারুক ও কবির হোসেনকে বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতনের পর আগুনে পুড়িয়ে হত্যা করা হয়।

ওই ঘটনায় নিহত আ. বারেকের বাবা আজগর আলী মেম্বার বাদী হয়ে হত্যা মামলা করেন। পরে ২১ জনকে সাক্ষী এবং ২৩ জনকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হয়।

এ ঘটনায় ২১ সাক্ষীর মধ্যে ১৬ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। এদিকে ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। তাদের মধ্যে শুরু থেকেই চারজন পলাতক।

চার খুনের মামলার প্রধান আসামি সদাসদি ইউনিয়নের (বর্তমান গোপালদী পৌরসভা) তৎকালীন চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল বাশার কাশুসহ মোট ১৯ জন কারাগারে রয়েছেন।