অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চাঁদাবাজির প্রতিবাদে নতুন ব্রীজ থেকে নিউ মার্কেট পর্যন্ত টেম্পো চলাচল বন্ধ

1
.

নগরীর বাকলিয়াস্থ নতুন ব্রীজ হতে নিউ মার্কেট রুটে চলাচলকারী টেম্পো চলাচল অনির্দ্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। নতুন ব্রীজ গোল চত্ত্বরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় চাঁদাবাজির প্রতিবাদে আজ (১৫ মে) সোমবার সকাল ১১ টা থেকে টেম্পো চলাচল বন্ধ রেখেছে চট্টগ্রাম অটো টেম্পো শ্রমিক ইউনিয়ন।

শ্রমিক ইউনিনের সাধারণ সম্পাদক মোঃ জানে আলম বলেন, গত কয়েকদিন যাবত নতুন ব্রীজ-নিউ মার্কেট রুটে এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজরা নতুন ব্রীজ মোড় থেকে প্রশাসনের সহযোগিতায় টেম্পো চালক-শ্রমিকদের কাছ থেকে জোর পূর্বক চাঁদা আদায় করছে।

এ ব্যাপারে আমরা সিএমপি কমিশনার সহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে বার বার অভিযোগ করার পরও প্রশাসন নিরব ভূমিকা পালন করায় চাঁদাবাজরা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে।

এ অবস্থায় আমরা বাধ্য হয়ে আজ টেম্পো চলাচল বন্ধ রেখেছি।

তিনি বলেন, পুরো দক্ষিণ চট্টগ্রামবাসীর শহরে প্রবেশের একমাত্র বাহন টেম্পোগুলোতে চাঁদাবাজি বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

নেতৃবৃন্দ স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতায় নতুন ব্রীজ গোল চত্ত্বরে চলমান চাঁদাবাজি অবলিম্বে বন্ধের জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। আমাদের পুলিশের কেউ চাঁদাবাজি করেনি। ট্রাফিক বিভাগ এ বিষয়ে বলতে পারবে।

এদিকে চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে সোমবার সকালে নগরীর জিপিও টেম্পো ষ্ট্র্যান্ডে চট্টগ্রাম অটো টেম্পো শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন পালিত হয়।

 

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    পার্টি করলে চাকরি করতে পারবেনা কারন যারা চাকরি করবে তাদের কাছে সময় থাকেনা জনগন কে অত্যাচার করার জন্য। আর চাকরি না করলে বেতন পাবেনা তাই চাঁদাবাজি, বিনা পরিশ্রমে অধিক টাকা আয় করার সহজ পদ্ধতি। চাঁদাবাজি।