অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে হোটেল ও আইসক্রিম ফ্যাক্টরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান

0

সীতাকুণ্ড(চট্টগ্রাম) প্রতিনিধিঃ সীতাকুণ্ডের কুমিরায় একটি আইসক্রিম তৈরীর কারখানাতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার (৮ মে) দুপুরে উপজেলার ৭ নং কুমিরা ইউনিয়নের দেলিপাড়া এলাকায় গোল্ডেন আইসক্রিম ফ্যাক্টরীতে অভিযান পরিচালনাকালে দেখা যায়, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ঘনচিনি, সাইট্রিক এসিড, কাপড়ের রঙ, এরারুটসহ বিভিন্ন রং ব্যবহার করে আইসক্রিম বানানো হচ্ছে ।

এরারুট, ঘনচিনি,ময়দা আর কনডেন্সড মিল্ক দিয়ে বানানো হচ্ছে কাপ আইসক্রিম। ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে আইসক্রিম ফ্যাক্টরী মালিক পালিয়ে যাওয়ায় জরিমানা করা যায় নি। এ সময় ৩ হাজার আইসক্রিম ধ্বংস করা হয়। এবং কারখানা বন্ধ করে দেয়া হয়। ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন বলেন, ঘনচিনি,সাইট্রিক,কাপড়ের রং,এরারুটসহ এসব দিয়ে বানানো আইসক্রিম শরীরের জন্য মারাত্নক ক্ষতিসাধন করছে।

এদিকে একই দিন ৮ নং সোনাইছড়ি ইউনিয়নের ইসলামী বিশ্ববিদ্যালয় গেইটে সাবরিন রেস্টুরেন্ট এন্ড বিরিয়ানী হাউজকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে এবং নিম্নমানের খাদ্য উপকরণ দিয়ে রান্না করা, নিম্নমানের লবন এবং মসলা ব্যবহারের অপরাধে এ জরিমানা করা হয়।হোটেলের এ অবস্হ্যা বিষয়ে জিজ্ঞেস করা হলে ম্যানেজার মো: হেদায়েত উল্লাহ জানান, বেশি লাভের জন্য তিনি নিম্নমানের উপকরণ ব্যবহার করে আসছেন। এমনটা আর হবে না এবং এখন থেকে সংশোধন হয়ে যাবেন।