অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ জামানত হারাবে-খন্দকার মোশারফ

0
.

সুষ্ঠু এবং নিরপেক্ষ পরিবেশে আগামী নির্বাচনে দেশবাসী ভোট দিতে পারলে আওয়ামী লীগ জামানত হারাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন।

তিনি আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মহানগরীর বিএনপি আয়োজিত বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এ শীর্ষ নেতা আগামী নির্বাাচন নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সরকারের উপর চাপ সৃষ্টিতে দলীয় নেতাকর্মী দেশের জনগণের প্রতি আহবান জানিয়ে বলেন, এ ফ্যাসিষ্ট স্বৈরাচার আওয়ামী লীগের বিচার বিভাগ, আইন বিভাগ, প্রশাসন পুলিশ বিভাগনহ সকল সরকারী সংস্থাকে দলীয়করণ করেছে। দলীয়করণ করার কারণে কোথাও কোন শৃঙ্খলা নেই। আজ সকল সেক্টর সমস্যায় নিমজ্জিত, এ অবস্থা থেকে দেশকে রক্ষা করতে হবে।

দেশে গনতন্ত্র না থাকলে জঙ্গিবাদের উত্থান হয় বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির এ সদস্য  আরো বলেন, বর্তমান সরকারের সময়ে সব চেয়ে বেশী জঙ্গিবাদের উত্থান হয়েছে। সরকার জঙ্গিবাদকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে কর্মী সম্মেলনে খন্দকার মোশারফ বলেন,জঙ্গিবাদকে বিএনপি প্রশ্রয় দেয়না বরং বিএনপি ক্ষমতায় থাকতে জঙ্গিবাদকে কঠোর হস্তে দমন করেছিল। বর্তমান সরকার সব দিকে ব্যর্থ উল্লেখ করে তিনি বিএনপি’র এ নেতা বলেন, দেশে জনগনের সরকার নেই বলেই সব দিকে বিপর্যয় হচ্ছে।

.

তিনি বলেন স্থিতিশীল গনতন্ত্র ছাড়া উন্নয়ন সম্ভব না। বর্তমানে গনতন্ত্র আওয়ামীলীগ সরকারের বাক্সে বন্ধি। সরকার বিএনপিকে ভয় পায় বলেই কোন ধরনের সভা সমাবেশ করতে অনুমতি দিচ্ছেনা। পুলিশের উপর সরকারের কোন কর্তৃত্ব না থাকায় দেশে খুন গুম বেড়েছে।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন,দেশের মানুষ ভাল নেই। সরকার দেশে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে। বিদ্যুত এবং গ্যাসের উচ্চ মুল্য সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। দেশে নিরপেক্ষ ও গ্রহন যোগ্য নির্বাচনের ব্যবস্থা না করলে এ সরকারের অধীনে কোন নির্বাচন করতে দেয়া হবেনা। তিনি বলেন,শেখ হাসিনা ভারত সফওে গিয়ে কোন বন্ধুত্ব পায়নি। তিনি দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টিকারীদের তালিকা তৈরি করা হচ্ছে বলে জানিয়ে নেতাকর্মীদের হুশিয়ারি করে দেন।

সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দিন,গোলাম আকবর খোন্দকার, চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকমল বড়ুয়া, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান,সাধারন সম্পাদক আবুল হাসেম বক্কর, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন ।

এর আগে গত দু’দিন চট্টগ্রাম উত্তর এবং দক্ষিন জেলা বিএনপি’র প্রতিনিধি সম্মেলনে আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক সংঘর্ষ হওয়ায় নগর বিএনপির সম্মেলনে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়। দলের কোন নেতার নামে শ্লোগান দেয়া বন্ধ করে দেয়া হয়।

সভামঞ্চে নির্ধারিত অতিথি ছাড়া কাউকে বসতে দেয়া হয়নি। কর্মী সম্মেলন উপলক্ষে নগরীর ১৫টি থানা ও ৪১ ওয়ার্ডের নেতাকর্মীদের উপস্থিতিতে ভরপুর হয়ে উঠে নাসিমন ভবনের আশপাশ এলাকা। তবে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে সম্মেলন।