অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নাইক্ষ্যংছড়ি আ’লীগের সাবেক সা, সম্পাদক কক্সবাজারে আহত্মহত্যা!

1
নিহত ডা: ইসমাইল হোসেন।

পার্বত্য জেলা নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের এক নেতা কক্সবাজারে আবাসিক হোটেলে আত্মহত্যা করেছেন। ডা: ইসমাইল হোসেন (৪৮) নামে এ ব্যক্তি নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বলে জানাগেছে।

আজ রবিবার বিকাল ৩টার দিকে কক্সবাজার শহরের হোটেল পালংকি’র ১০৭নং কক্ষ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে ।

মৃত্যুর আগে ডা: ইসমাইল হোসেন দলীয় কোন্দল নিয়ে ফেসবুকে দেয়া ষ্ট্যাটাস নিয়ে নেতাকর্মীদের মধ্যে তোলপাড় চলছে। এর আগে শুক্রবার রাতে ওই হোটেলে একজন বোর্ডার হিসেবে রুম নেন তিনি। আত্মহত্যার আগে দলীয় গ্রুপিং সংক্রান্ত পর পর চারটি ফেসবুক ষ্ট্যাটাস পোষ্ট করেন তিনি। এসব স্ট্যাটার্স দেয়ার আঠার ঘন্টার মাথায় তিনি ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বওেল পুলিশ জানায়।

.

সর্বশেষ ষ্ট্যাটাসে ডা: ইসমাইল হোসেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে ইতোপূর্বে গ্রেফতার হওয়া অধ্যাপক শফিউল্লাহর নাম উল্লেখ করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) কামরুল আজম বলেন, আবাসিক হোটেল কক্ষে ইসমাইল নামে একজন আত্মহত্যা করেছেন খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হোটেল ম্যানেজার ও রুম বয়কে আটক করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

জানাগেছে, ফেসবুক ষ্ট্যাটাস ‘‘শফিউল্লাহ পাপ, অন্যায় করতে টাকা খরচ হয় তোমার নোংরামি তুমি বন্দ করবে? জানি, তুমি সংগঠনের চরম ক্ষতি করছো, তোমার মধ্যে দেশপ্রেম নেই, বাইশারির দুই জন সংবাদিক জানে তুমি আমাকে হুমকি দিয়েছো, মনে রেখো নেতৃত্ব তুমি পাবেনা। তোমার পূর্ব পুরুষের ইতিহাস সবাই জানে। হুমকি দিয়ে লাভ নাাই কারন তুমি অবৈধ টাকার মালিক ৭১ এর চেতনা তোমার নাাই । আমি গরীব হতে পারি নীতি হীন নই । তুমি মানুষের যত কস্ট দেবে তার চেয়েও হাজার গুন তুমি কস্ট পাবে । তোমার মতা মানুষ ছি: ছি: ছি: ওমরা করেছো হজ্ব করেছো??? তুমি কাজি মুজিব সহ উপজেলার কিছু নেত ষড়যন্ত্র করেছো ২০০৯ সালে। রহমান খাইররুল বাশার সহ সব অনেক নেতাকে তুমি লাঞ্চিত করোছো, তোমার ভীতর রূপ আর বাইরে এক নয়? তওবা করে পাপ মোচনও তোমার পাপ মোচন হবে ? শাহজান নামে একজন তোমার সাথে আমাকে প্যানেল করতে বলছে কিন্তু সরি তোমার সাথে প্যানেল অসম্ভব,। খাঁটি দেশি প্যানেল হও। আমি দোওয়া করি। প্রিয়া কাঊন্সিলর ভাইয়েরা অংক করতে ভুল করবেনা প্লিজ।

এছাড়াও তিনি অপর একটি ষ্ট্যাটাসে বান্দরবান ৩০০নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুরকে উদ্দেশ্যে করে লিখেছেন- ‘‘দাদা ভুল শুধরোনো উচিত, আপনি আসল নকল চিনে নিন? আমার কেউ কেউ নেই , অতিতের কথা একটু স্মরনে রাখবেন। নাইক্ষ্যংছড়ি আপনার নিরাপদ নয়

.

আরেকটি ষ্ট্যাটাসে এ আওয়ামী লীগ নেতা লিখেছেন- অসামাপ্ত কাজ নেতা কর্মীরা অবশ্যই সমাপ্ত করবেন, ‘‘ওরা আমার জীবনটা দূর্বিসহ করে তুলেছে’’। আগামি কাউন্সিলে আপনারা সঠিক নেতৃত্ব বেছে নিবেন (যারা আমাকে পছন্দ করেন)।

এদিকে মৃত্যুর আগে নিজ ফেসবুজ আইডিতে লেখা চারটি ফেইসবুক ষ্ট্যাটাস নিয়ে আওয়ামীলীগ নেতাকর্মীসহ এলাকাবাসীর মাঝে কানাঘুষা শুরু হয়েছে।

নিহত ডাক্তার ইসমাইলের স্ত্রী জোসনা আক্তার বলেন- আত্মহত্যা করার মত পারিবারিক কোন অশান্তিতে ছিলেন না তিনি। তাঁর স্বামীকে খুন করা হয়েছে বলে মনে করছেন তিনি।

১ টি মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    মর বাবা, দুরে গিয়ে মর,