অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে জরিমানা

0

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

দীর্ঘদিন ধরে গুরা মরিচে রং মিশিয়ে তা প্যাকেট করে বাজারজাত করতো সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের আলীনগর এলাকার মোঃ সালাউদ্দিন।

এমন খবরের ভিক্তিতে আজ (১৭ এপ্রিল) সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে গুড়া মশলার কারখানায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিন। অভিযানে দেখা যায় পুরানো পচা এবং ফাঙ্গাস পড়ে সাদা হয়ে গেছে এ রকম মরিচ গুড়া করে প্যাকেটজাত করে বিক্রি করছে।

.

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সাদা মরিচ দেখিয়ে মালিকের কাছে জানতে চান, মরিচ তো সাদা গুড়া করলে লাল হয় কেমনে ? এই প্রশ্নের উত্তরে মালিক স্বীকার করেন তিনি অপরাধ করেছেন। মরিচে রং মিশান কিনা জানতে চাইলে তিনি বলেন, স্যার অন্যায় করেছি।

গুড়া মশলায় আর কি কি করেন জানতে চাইলে তিনি বলেন, এতদিন কিছু এদিক সেদিক করেছি আর হবে না। পচা মরিচের বিষয়ে তিনি জানান, আর পচা মরিচ ব্যবহার করবেন না। এসকল অপরাধের জন্য ভ্রাম্যমাণ আদালত মালিক সালাউদ্দিনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কারখানা বন্ধ করে দেয়া হয়।

এদিকে উপজেলার মাদামবিবির হাট এলাকায় গাড়ির ব্যাটারী পানি ডিস্টল ওয়াটার তৈরীর মেশিন দিয়ে ড্রিংকিং ওয়াটার তৈরী করছে আর ও নামের একটি কারখানা এমন সংবাদে সেখানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

দেখা যায় বিএসটি আই এর লাইসেন্স না থাকা সত্ত্বেও বিএসটিআই এর নকল লোগো ব্যবহার করে ড্রিংকিং ওয়াটার এবং গাড়ির ব্যাটারির জন্য ডিস্টল ওয়াটার তৈরী করছেন কারখানার মালিক আবদুল মান্নান। এসময় মালিককে ২০ হাজার টাকা জরিমানা এবং কারখানা সিলগালা করে দেওয়া হয়।